বিশ্বে করোনায় আরও ১৪৫৩ মৃত্যু, শনাক্ত কমেছে

Slider সারাবিশ্ব


গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আরও ১ হাজার ৪৫৩ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় একশ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৩১৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত কমেছে প্রায় ২০ হাজার।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৪৭২ জন এবং মারা গেছেন ৪৮৯ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৮২০ জন এবং মারা গেছেন ২৫৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৯৫৩ জন এবং মারা গেছেন ৭৬ জন। ব্রাজিলে মারা গেছেন ১২৮ জন এবং আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৫০৫ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ৪৮ জন। এ সময়ে ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৫৩ জনের। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪১২ জন এবং মারা গেছেন ৭৪ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ৯৩৭ জন এবং মারা গেছেন ৪৮ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ২ লাখ ৭৬ হাজার ৭৫৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ২৩ হাজার ৫৫২ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *