মেট্রোরেল স্টেশনে নারীর সন্তান প্রসব

Slider নারী ও শিশু

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল পৌনে ৯টার দিকে আগারগাঁও স্টেশনের ফার্স্ট এইড সেন্টারে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মেট্রোরেলে করে চিকিৎসকের কাছে যাচ্ছিলেন সন্তানসম্ভবা সোনিয়া। কিন্তু মেট্রোরেলের ভেতরে তার প্রসব ব্যথা শুরু হয়। পরে তাকে আগারগাঁও স্টেশনের ভেতরে নেওয়া হয়। সেখানে রোভার স্কাউট ও মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে তিনি ছেলেসন্তানের জন্ম দেন। পরে তাদের অ্যাম্বুলেন্সযোগে হাসপাতালে নেওয়া হয়।

সোনিয়ার স্বামী সুকান্ত সাহা বলেন, আমার স্ত্রী সন্তানসম্ভবা ছিল। তাকে নিয়মিত চেকআপ করা লাগত। তাকে আজ (বৃহস্পতিবার) হাসপাতলে ভর্তি করানোর কথা ছিল। কিন্তু পথিমধ্যে মেট্রোরেলের ভিতরে প্রসব ব্যথা শুরু হয়। পরে মেট্রোরেল স্টেশন কর্তৃপক্ষ এবং রোভার স্কাউটের তাৎক্ষণিক পদক্ষেপে আমাদের ছেলেসন্তানের জন্ম হয়। মা-ছেলে দুজনেই সুস্থ আছেন। তবুও ডাক্তার দেখানোর জন্য তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

এ সময় কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, সবাই প্রচণ্ড সহযোগিতা করেছেন। মেট্রোরেল কর্তৃপক্ষ অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছেন। সবার প্রতি অনেক কৃতজ্ঞ।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধন করেন। পরদিন থেকে বাণিজ্যিকভাবে চালু হয় মেট্রোরেল। বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *