বিএনপির গণঅবস্থান কর্মসূচি শুরু

Slider রাজনীতি

১০ দফা দাবি আদায়ে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির গণঅবস্থান কর্মসূচি শুরু হয়েছে। কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে আজ বুধবার সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠান শুরু হয়। এরপর জাসাসের একদল শিল্পী দলীয় সংগীত পরিবেশন করেন।

এর আগে সকাল থেকেই বিএনপির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা কর্মসূচিতে যোগ দিতে শুরু করেন। ইতোমধ্যে হাজারো নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত হয়েছেন।

গণঅবস্থান কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বিশেষ অতিথি হিসেবে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস উপস্থিত থাকবেন।

পরিচালনায় আছেন- চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এই গণঅবস্থান কর্মসূচিতে শুরুতে বক্তব্য দেন মুন্সীগঞ্জ জেলা বিএনপি নেতা শাহজাহান খান। এরপর মানিকগঞ্জ থেকে এস এ কবির জিনাহ, গাজীপুর মহানগর থেকে শওকত হোসেন শওকত বক্তব্য রাখেন।

বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপির নেতৃত্বে বিভিন্ন দল ও জোট গত ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন শুরু করেছে। আজকের গণঅবস্থান তাদের দ্বিতীয় যুগপৎ কর্মসূচি।

ঢাকায় গণঅবস্থান কর্মসূচির জন্য গতকাল মঙ্গলবার সন্ধ্যায় পুলিশের অনুমতি দেয়। বিএনপিসহ বিরোধী দলগুলোকে সড়ক অবরোধ না করে ফুটপাতে এই অবস্থান কর্মসূচি পালন করতে হবে। জনদুর্ভোগ যাতে না হয়, সে জন্য এই শর্ত দেওয়ার কথা পুলিশ বলেছে।

এর আগে গত ৩০ ডিসেম্বর ১০ দফা দাবিতে ঢাকায় বিএনপিসহ বিরোধী দলগুলো যুগপৎভাবে গণমিছিল করেছিল। তার আগে বিএনপি রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা ও ২৭ দফা প্রস্তাব তুলে ধরেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *