রাজধানীতে ছাত্রদলের বিক্ষোভ

Slider রাজনীতি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী ডা. জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করে
দুদকের মামলায় আদালত কর্তৃক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী ডা. জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

গতকাল বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করে কাকরাইল মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে হাজারো নেতাকর্মী অংশ নেন।

পরে এক সংক্ষিপ্ত সমাবেশে সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, ‘আদালতের প্রতি আমরা শ্রদ্ধাশীল। কিন্তু আদালতের ঘাড়ে বন্দুক রেখে এই অবৈধ সরকার দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। যা দেশের ছাত্রসমাজ মেনে নেবে না। দেশনায়ক তারেক রহমান হচ্ছেন এখন দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা। তার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। এই ষড়যন্ত্র বাংলার মাটিতে বাস্তবায়ন হতে দেবে না ছাত্রসমাজ । সরকারের বিরুদ্ধে জনগণ ফুঁসে উঠেছে। গণতন্ত্র প্রতিষ্ঠা ও ভোটাধিকার ফিরিয়ে আনতে যে কোনো মূল্যে জনগণ সরকারকে পদত্যাগে বাধ্য করবে। সেদিন বেশি দূরে নয়।’

প্রসঙ্গত, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবাইদা রহমানের সম্পদ ক্রোকের আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. আসাদুজ্জামান বৃহস্পতিবার এই আদেশ দেন। দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোশাররফ হোসেন কাজল এই তথ্য নিশ্চিত করেছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এক যুগের বেশি সময় ধরে পরিবার নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করছেন। বিএনপির নেতাদের অভিযোগ, রাজনীতি থেকে দূরে রাখতে তাদের নেতা তারেক রহমানকে ‘মিথ্যা’ মামলায় ফাঁসানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *