আবদুস সাত্তারকে অবাঞ্ছিত ঘোষণা

Slider বাংলার মুখোমুখি


বিএনপির সব পদ থেকে বহিষ্কৃত উকিল আবদুস সাত্তার ভূঁইয়াকে অবাঞ্ছিত ঘোষণা করেছেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। আজ সোমবার বেলা ৩টার দিকে সরাইল প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। 

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুজ্জামান লস্কর লিখিত বক্তব্যে বলেন, ‘উকিল আবদুস সাত্তার ভূঁইয়া দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় তাকে দলের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। তিনি এখন নিজ স্বার্থ চরিতার্থ করার জন্য শেষ বয়সে স্বেচ্ছাচারিতা ও অনৈতিক সুযোগ-সুবিধা লাভের আশায় দলীয় শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত হয়েছেন। এ জন্য আমরা উপজেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করলাম। পাশাপাশি তাকে সরাইলে অবাঞ্ছিত ঘোষণা করছি।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সরাইল উপজেলা বিএনপির সভাপতি আনিছুল ইসলাম ঠাকুর, সাংগঠনিক সম্পাদক দুলাল মাহমুদ আলী, উপজেলা যুবদলের আহ্বায়ক আবু সুফিয়ান সিদ্দিকী, সদস্য সচিব নূর আলম, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জামাল হোসেন লস্কর, সদস্য সচিব মীর ওয়ালিদ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মেহেদী হাসান, যুগ্ম আহ্বায়ক রবিউল হোসেন, উপজেলা কৃষক দলের যুগ্ম আহ্বায়ক সাইমন ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, গত ১১ ডিসেম্বর দলীয় সিদ্ধান্তে জাতীয় সংসদ থেকে পদত্যাগ করেন বিএনপির সাতজন এমপি। তাদের মধ্যে উকিল আবদুস সাত্তার ভূঁইয়াও ছিলেন। ওই আসন ছেড়ে দেওয়ার পর তিনি গত ২৯ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে পদত্যাগের আবেদন করেন। এরপর নিজের ছেড়ে দেওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে আবারও প্রার্থী হওয়ার জন্য গতকাল রোববার তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরপর গতকালই তাকে বিএনপির সব পদ থেকে বহিষ্কার করা হয়।

আগামী ১ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এই আসনে আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো প্রার্থী দেওয়া হয়নি। আসনটি উন্মুক্ত রেখেছে দলটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *