এবার ‘নারীদের ভায়াগ্রা’

লাইফস্টাইল

ডেস্ক : বাজারে বেরুনো থেকে মাত্র একধাপ দূরে রয়েছে ‘ফিমেল ভায়াগ্রা’! যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ কর্তৃপক্ষ (এফডিএ) অনুমতি দিলেই বাজারে আসবে নারীদের যৌন উত্তেজনা বৃদ্ধির এই ট্যাবলেট।

ন্যাশনাল পোস্ট ও বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এফডিএ’র একটি পরামর্শক কমিটি ট্যাবলেটটি ব্যবহারের অনুমোদনের পরামর্শ দিয়েছে। এফডিএ এটাকে সমর্থন দিলেই তা বাজারে আসবে।

পরামর্শক কমিটি ট্যাবলেটটি ব্যবহারের পক্ষে থাকলেও তা বাজারে আসার ব্যাপারে সংশয় একেবারে কাটেনি। কারণ, এর আগেও দুইবার ট্যাবলেটটি বাজারে ছাড়ার প্রস্তাব নাকচ করে দিয়েছিল এফডিএ।

ট্যাবলেটটি যৌন মিলনে দুর্বল নারীদের যৌন সক্ষমতা আরও বৃদ্ধি করবে বলে প্রস্তুতকারক স্প্রাউট ফার্মাসিউটিক্যালসের পক্ষ থেকে উল্লেখ করা হয়েছে। এর ফলে দাম্পত্য জীবনে অস্বস্তিতে ভুগা অনেক নারী উপকৃত হবেন বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

তবে বিশেষজ্ঞদের দাবি, ট্যাবলেটটি নারীদেহের জন্য ঝুঁকিপূর্ণ। এটি ব্যবহারে সাময়িক স্বস্তি এলেও তা অনেক জটিল রোগের সৃষ্টি করবে। এ জন্য ট্যাবলেটটি সেবনের অনুমতি না দেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

অনেক চিকিৎসক আবার ট্যাবলেটটির অনুমোদনের পেছনে ভিন্ন বিষয়ের ইঙ্গিত করেছেন। তাদের দাবি, ফার্মাসিউটিক্যালস কোম্পানির কাছ থেকে টাকা খেয়ে এফডিএ ক্ষতিকারক ট্যাবলেটটির অনুমোদন দিতে পারে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *