বৈদ্যুতিক তারে ফানুস, মেট্রোরেল চলাচল বন্ধ

Slider টপ নিউজ


ইংরেজি বর্ষবরণে আতশবাজি ও ফানুস ওড়ানো নিষেধ থাকলেও তা উপেক্ষা করে বরাবরের মতো এবারও নববর্ষ উদ্‌যাপনে মাতে ঢাকাবাসী। যার প্রভাব পড়েছে যোগাযোগ ব্যবস্থার নতুন সংযোজন মেট্রোরেলে। গতকাল শনিবার রাতে ঢাকায় ওড়ানো কয়েকটি ফানুস মেট্রোরেলের বৈদ্যুতিক তারের ওপর এসে পড়ায় দুর্ঘটনা এড়াতে মেট্রোরেল চলাচল দুই ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়েছে।

আজ রোববার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) থেকে এ তথ্য জানা গেছে।

ডিএমটিসিএল জানিয়েছে, কয়েকটি ফানুস মেট্রোরেলের বৈদ্যুতিক তারের ওপর পড়ায় দুর্ঘটনা এড়াতে রোববার সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত মেট্রোরেল চলাচল দুই ঘণ্টার জন্য বন্ধ রাখা হয়েছে। বর্তমানে ফানুস অপসারণের কাজ চলছে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের প্রকৌশলী মাহফুজুর রহমান গণমাধ্যমকে জানান, থার্টি ফাস্ট উদযাপনে ওড়ানো ফানুস মেট্রোরেলের লাইনে ও বৈদ্যুতিক তারে পড়ায় মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে। ম্যানুয়ালি এই ফানুস একটা একটা করে পরিষ্কার করতে হবে। লাইন থেকে ফানুস পরিষ্কার করা না পর্যন্ত মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক জানান, অন্যদিনের মতো আজও সকাল ৮টা থেকে মেট্রোরেল চলার কথা ছিল। কিন্তু ফানুস অপসারণের কাজ চলায় ১০টা পর্যন্ত উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পথে মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়েছে।

মেট্রোরেলের ১১ দশমিক ৭৩ কিলোমিটার পথজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা ফানুস অপসারণ করা হচ্ছে বলে জানান ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক।

ক্ষোভ প্রকাশ করে তিনি আরও বলেন, ‘আমাদের কবে বিবেক জাগ্রত হবে জানি না। ফানুস ওড়ানো বন্ধ করা হয়েছে। তারপরও আমরা নিয়ম ভেঙে রাতে ফানুস ওড়ালাম এবং আতশবাজি ফাটালাম। ফানুসের ফলে মেট্রোরেলের বৈদ্যতিক তারে ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারতো।’

উল্লেখ্য, গত বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে দেশের প্রথম মেট্রোরেল পরিষেবার প্রথম ধাপ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা ১টা ৫৩ মিনিটে তাদের নিয়ে দিয়াবাড়ি থেকে আগারগাঁওয়ের উদ্দেশে রওনা হয় মেট্রোরেল।হয় মেট্রোরেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *