করোনা: মৃত্যু ও শনাক্তে শীর্ষে জাপান

Slider সারাবিশ্ব


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত একদিনে বিশ্বে আরও ৬৪৪ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫২ হাজার ৯২৬ জন। এ নিয়ে বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ কোটি ৩৩ লাখ ১৫ হাজার ২৫৭ জন। আর মৃত্যুর সংখ্যা ৬৬ লাখ ৫৭ হাজার ৮৪০ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে রোববার (১১ ডিসেম্বর) এ তথ্য জানা গেছে।

গত একদিনে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে এ সময়ে নতুন করে মৃত্যু হয়েছে ২২২ জনের। আর শনাক্ত হয়েছে ১ লাখ ৩৫ হাজার ৭৬১ জন। ফলে করোনার শুরু থেকে জাপানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৫৯ লাখ ৫০ হাজার ৬৪৯ জনে। এবং মৃত্যুর সংখ্যা ৫১ হাজার ৫১২ জন।

ফ্রান্সে এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬১ হাজার ৪৮৩ জনের। তবে নতুন করে কোনো মৃত্যু হয়নি। দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৫৪ জনের। আর শনাক্ত হয়েছে ৬২ জনের ৬০৮ জনের।

ব্রাজিলে গত একদিনে করোনায় শনাক্তের সংখ্যা কমেছে। এ সময়ে দেশটিতে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ৭৬৫ জনের। আর মৃত্যু হয়েছে ৬৯ জনের। ফলে করোনার শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৯০ হাজার ৯০৬ জনের। আর শনাক্ত ৩ কোটি ৫৬ লাখ ৩ হাজার ২২১ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *