তিন পেসার নিয়ে বোলিংয়ে বাংলাদেশ

Slider খেলা


তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। ১৫তম ওয়ানডে অধিনায়ক হিসেবে বাংলাদেশের হয়ে টস করলেন লিটন দাস। টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আজ রোববার মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিন পেসার নিয়ে নেমেছে বাংলাদেশ।

চোটের কার‍ণে এই সিরিজে নেই নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। তার পরিবর্তে নেতৃত্ব সামলাচ্ছেন লিটন দাস। তার সঙ্গে ইনিংস ওপেন করবেন নাজমুল হোসেন শান্ত।

এনামুল হক বিজয়কে রাখা হয়েছে মিডল অর্ডারে। তাসকিন আহমেদ না থাকায় একাদশে জায়গা পেয়েছেন ইবাদত হোসেন। মোস্তাফিজুর রহমানের সঙ্গে অন্য পেসার হাসান মাহমুদ।

পাঁচটি স্পেশালিষ্ট বোলার নিয়ে নেমেছে বাংলাদেশ দল। তিন পেসারের সঙ্গে স্পিন আক্রমণে আছেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

মোহাম্মদ শামি ছিটকে যাওয়ায় ভারতের হয়ে এই ওয়ানডেতে অভিষেক হয়েছে পেসার কুলদীপ সেনের। ভারত একাদশে রেখে মোট চার পেসার। আছেন মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, দীপক চাহার। স্পিন আক্রমণে শাহবাজ আহমেদ ও ওয়াসিংটন সুন্দরকে রেখেছে তারা।

বাংলাদেশ একাদশ

লিটন দাস (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান।

ভারত একাদশ

রোহিত শর্মা, শেখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ, কুলদীপ সেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *