রান্নার চুলায় পানি ঢেলে দেয়ার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

Slider রাজশাহী


রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ স্থলে রান্না করার সময় চুলায় পানি ঢেলে দেয়ার অভিযোগে উঠেছে পুলিশের বিরুদ্ধে।

বেগম বদরুন্নেসা কলেজ ছাত্রদলের সাবেক ভিপি ও পাবনার সাথিয়া উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি খায়রুননাহার খানম মিরু ক্ষোভ প্রকাশ করে নয়া দিগন্তকে বলেন, বুধবার রাত ১১টার দিকে গণসমাবেশস্থল মাদরাসা মাঠ সংলগ্ন ফাঁকা জায়গায়

নেতাকর্মীদের খাবারের জন্য চুলায় রান্না করা হচ্ছিল। এ সময় সিভিল পোশাকে একদল পুলিশ এসে চুলায় পানি ঢেলে ভিজিয়ে দেয়। রাত আড়াইটা পর্যন্ত পুলিশ প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এতে করে মারাত্মক ভোগান্তি পোহাতে হয় আমাদের।

তিনি আরো বলেন, চুলায় কেন পানি ঢেলে দেয়া হলো আমি তা পুলিশকে জিজ্ঞাসা করি। তখন পুলিশ পাল্টা প্রশ্ন করে বলে, আপনারা কেনো এখানে এসেছেন?

এ ব্যাপারে জানতে চাইলে নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান নয়া দিগন্তকে বলেন, বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখতে হবে।

সিরাজগঞ্জ জেলার নুরুন্নবীকে দেখা গেল মুড়িভর্তি বড় পলিথিন হাতে নিয়ে কর্মীদের ডেকে বেড়াচ্ছেন। অনেকেই তার কাছে এসে চিড়া ও মুড়ি খেয়ে যাচ্ছেন। তিনি জানান, খাবার হিসেবে চিড়া, মুড়ি ও পানি মজুদ রয়েছে। অনেকেই চাল, ডাল, সবজি, তেল একসাথে বেঁধে নিয়ে এসেছেন। মাঠের বিভিন্ন স্থানে শুয়ে থাকা জটলার পাশে অস্থায়ী চুলায় রান্না ওঠানো হয়েছে।

মাঠে বসে কেউ রান্না করছেন খিচুড়ি, কেউবা সবজি ভাত। এই তিন দিন কী খাবেন জানতে চাইলে সমাবেশে আসা বৃদ্ধ মোতালেব জানান, পেলে খাবো না পেলে খাবো না। পরিবারের কী হবে এই তিন দিন, এমন প্রশ্নে তার উত্তর আল্লাহ দেখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *