বহিষ্কারের প্রতিবাদে অনশনে ইডেন ছাত্রলীগের নেত্রীরা

Slider ঢাকা

ইডেন কলেজ ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় স্থায়ীভাবে বহিষ্কার হওয়া নেত্রীরা রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের কার্যালয়ে আমরণ অনশনে বসেছেন।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বহিষ্কার হওয়া ১২ নেত্রী এ আমরণ অনশনে বসেন।

বিষয়টি নয়া দিগন্তকে নিশ্চিত করেছেন ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস।

জান্নাতুল ফেরদৌস বলেন, ঘটনার সুষ্ঠু তদন্ত ও বহিষ্কার প্রত্যাহার না করা পর্যন্ত তারা আমরণ অনশন চালিয়ে যাবেন।

এর আগে সোমবার বেলা ১১টার দিকে কলেজ গেটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অনশনের ঘোষণা দেন তারা।

উল্লেখ্য, ইডেন কলেজ চলমান সংঘর্ষের ঘটনায় রোববার রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কার ও কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।

সেইসাথে শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকার অপরাধে প্রাথমিকভাবে প্রাপ্ত প্রমাণের ভিত্তিতে ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সোনালি আক্তার, সুস্মিতা বাড়ৈ, জেবুন্নাহার শিলা, কল্পনা বেগম, জান্নাতুল ফেরদৌস, আফরোজা রশ্মি, মারজানা উর্মি, সানজিদা পারভীন চৌধুরী, এস এম মিলি, সাদিয়া জাহান সাথী, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখি এবং কর্মী রাফিয়া নীলা, নোশিন শার্মিলী, জান্নাতুল লিমা, সূচনা আক্তারকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *