পিকনিকের বাসে ৪৪ হাজার ইয়াবা

সারাদেশ

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার-টেকনাফ মহাসড়কের মরিচ্যা চেকপোস্টে ঢাকাগামী একটি পিকনিকের বাস থেকে ৪৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এদিকে শাহপরীর দ্বীপের ঝাউবাগানে অভিযান চালিয়ে আরও ৫০ হাজার পিস উদ্ধার করা হয়। পৃথক অভিযান চালিয়ে রবিবার সকালে এ ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

কক্সবাজার বিজিবি-১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাইফুল আলম খোন্দকার  জানান, সকাল ৭টায় কক্সবাজার-টেকনাফ মহাসড়কের রামু উপজেলার মরিচ্যা চেকপোস্টে ঢাকাগামী একটি পিকনিকের বাসে তল্লাশি চালিয়ে বাসের নিচের চেচিস থেকে পলিথিনে মোড়ানো ৪৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করে বিজিবি।

তিনি জানান, ওই বাসে ৩৫ জন যাত্রী ছিলেন। সেখান থেকে ৬ জনকে ইয়াবা পাচারকারী হিসেবে চিহ্নিত করেছে বিজিবি। বাসটি রামু থানা হেফাজতে রয়েছে। বাকি ২৯ যাত্রীকে আইনি প্রক্রিয়া শেষে ছেড়ে দেওয়া হবে। তবে তাৎক্ষণিক তাদের নাম পরিচয় জানাতে পারেননি তিনি।

এদিকে টেকনাফ বিজিবি-৪২ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবুজার আল জাহিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে বিজিবি সদস্যরা শাহপরীরদ্বীপ ঝাউবাগানে অভিযান চালায়। এ সময় পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে ইয়াবা ফেলে পালিয়ে যায়। পরে পলিথিনে মোড়ানো অবস্থায় ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *