ক্যাম্পে ২ রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা

Slider চট্টগ্রাম


কক্সবাজারের উখিয়ার ক্যাম্পে গুলি করে দুই রোহিঙ্গা নেতাকে হত্যা করেছে দুষ্কৃতকারীরা। মঙ্গলবার (০৯ আগস্ট) রাত পৌনে ১১টার দিকে ক্যাম্প ১৫ এর সি-৯ ব্লকের দুর্গম পাহাড়ের ঢালে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন ৮-এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কর্মকর্তা মো. কামরান হোসেন।

তিনি বলেন, মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের সমতল হতে ১৫০ ফিট ওপরে দুর্গম পাহাড়ের ঢালে আছিয়া বেগমের শেড নং-১০১০ এর সামনে দুষ্কৃতকারীদের গুলিতে ওই দুই রোহিঙ্গা নেতা গুরুতর আহত হন। তাদের জামতলী এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে সৈয়দ হোসেনকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন এবং আবু তালেবের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কুতুপালং হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে কুতুপালং এমএসএফ হাসপাতালে পৌঁছালে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কর্মকর্তা মো. কামরান হোসেন বলেন, প্রাথমিকভাবে জানা যায় পূর্বশত্রুতার জের ধরে ৮-১০ জন দুষ্কৃতকারী পূর্বপরিকল্পিতভাবে সৈয়দ হোসেন (গলায় একটি গুলি) এবং আবু তালেবকে (গলায় দুটি, বুকের পাঁজরে একটি) গুলি করে পালিয়ে যান।

ক্যাম্পে ব্লক রেইড এবং অভিযান অব্যাহত রয়েছে। আসামি গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে। উখিয়া থানায় মামলা রুজু প্রক্রিয়াধীন আছে বলেও জানান এপিবিএন কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *