আবারও টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে দুই পরিবর্তন

Slider খেলা


জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস হেরে ফিল্ডিং পেয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ রোববারও (৩১ জুলাই) ঘটল একই ঘটনার পুনরাবৃত্তি। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেগ আরভিন।

হারারেতে এ ম্যাচে বাংলাদেশের একাদশে এসেছে দুটি পরিবর্তন। নাসুম আহমেদ ও তাসকিন আহমেদের পরিবর্তে সুযোগ পেয়েছেন হাসান মাহমুদ ও মেহেদী হাসান।

প্রথম ম্যাচে ১৭ রানে হেরেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের ২০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮৮ রান করতে পেরেছিল টাইগাররা। ওই ম্যাচে লাল সবুজের ব্যাটারদের নিয়ে যেমন প্রশ্ন আছে, তেমনি প্রশ্ন আছে বোলারদের নিয়েও। দুশোর ওপর দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে এনামুল হক বিজয় ২৭ বলে করেন ২৬ রান। নাজমুল হোসেন শান্ত ২৫ বলে ৩৭ রান করলেও আফিফ হোসেন ও মোসাদ্দেক হোসেন সৈকতরা নিজেদের কাজটা করতে পারেননি। ৮ বলে আফিফ ১০ ও ১০ বলে সৈকত ১৩ রান করেন।

বোলিংয়ে মুস্তাফিজুর রহমান ২ উইকেট দিলেও খরচ করেন ৫০ রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার ৫০ বার তার বেশি রান দেয়ার নজির আছে আরও দুটি। আগের দুটি ঘটনাই ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। রোডেশীয়দের বিপক্ষে ফিজের মতো খরুচে ছিলেন শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদও। ৪ ওভারে শরিফুল দেন ৪৫ রান। বিনিময়ে কোনো উইকেট নিতে পারেননি তিনি। তাসকিন ও নাসুম দেন যথাক্রমে ৪২ ও ৩৮ রান করে।

বাংলাদেশ একাদশ

মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ
রেগিস চাকাভা, ক্রেগ আরভিন, ওয়েসলে মেধেভেরে, শন উইলিয়ামস, সিকান্দর রাজা, রায়ান বার্ল, মিল্টন শুম্বা, লুক জংউই, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা ও তানাকা চিভাঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *