সাবেক এমপি গোলাম মাওলা রনির বসতবাড়ি উচ্ছেদ

Slider বরিশাল
সাবেক এমপি গোলাম মাওলা রনির বসতবাড়িতে উচ্ছেদ

পটুয়াখালী গলাচিপা উপজেলার উলানিয়া বাজারের সরকারি সম্পত্তিতে অবৈধভাবে নির্মিত পাকা স্থাপনা উচ্ছেদ অভিযান চালাচ্ছে জেলা প্রশাসন। মঙ্গলবার সকালে পটুয়াখালী জেলা প্রশাসন এ অভিযান চালায়।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দি ভিটার জমি এক বছর মেয়াদি বন্দোবস্ত নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দ্বিতল ভবন নির্মাণ করে অবৈধভাবে বসবার করে আসছেন। সরকারি জমি থেকে সাবেক এই সংসদ সদস্যর স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিশ দেয়া হলেও তিনি কোনো পদক্ষেপ গ্রহণ না করার প্রেক্ষিতে মঙ্গলবার (১৯ জুলাই) সকালে জেলা প্রশাসন এ অভিযান চালায়।

সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি বলেন, এটা মূলত আমার বাবার বাড়ি। ১৯৬০ সাল থেকে আমরা এখানে বসবাস করছি। এ সংশ্লিষ্ট বিষয়ে মহামান্য হাইকোর্টে একটি রিট দাখিল করা হয়েছে। রিট ৭৫৪১/২০২২। এরপরও কিভাবে তারা আমার বাড়ি-ঘর উচ্ছেদ করছে তা আমি জানি না। আগামীকাল বুধবার আমি আদালতকে বিষয়টি অবহিত করব৷

গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিষ কুমার চ্যানেল 24-কে জানান, এখানে বিশেষ কোনো ব্যক্তির স্থাপনা নয়, উলানিয়া বাজারের ১৫ থেকে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল কাইয়ুমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করে প্রায় ৩০ শতক সরকারি জমি দখলমুক্ত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *