গাজীপুরে বায়ু দূষণের দায়ে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

Slider জাতীয়

গাজীপুর: গাজীপুরে বায়ু দূষণের দায়ে দুইটি ঠিকাদারি প্রতিষ্ঠান ও একটি স্টিল কারখানাকে জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দিনব্যাপী পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে এ জরিমানা করেন।

এ অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং এর পরিচালক ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ হাসান পাটোয়ারী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী স্টেশন রোড, কলেজ গেট ও সাইনবোর্ড এলাকায় বায়ু দূষণ বিরোধী অভিযান পরিচালনা করে পরিবেশ অধিদপ্তর। এসময় ঢাকা ময়মনসিংহ মহাসড়কে উন্মুক্ত স্থানে যত্রতত্র নির্মাণসামগ্রী রেখে বায়ু দূষণ করায় ও পানি না ছিটানোর কারণে বিআরটি প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান সিজিজিসিকে ৭০ হাজার টাকা ও জেপিইজিকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া সাইনবোর্ড এলাকায় অতিরিক্ত দূষক নির্গত করে বায়ু দূষণের দায়ে এলিট আয়রন অ্যান্ড স্টিল ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানাকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ঠিকাদারি প্রতিষ্ঠান দুটিকে মহাসড়কে নির্মাণসামগ্রী ঢেকে রাখাসহ নিয়মিত পানি ছিটানোর এবং স্টিল কারখানাকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

এ অভিযানে উপস্থিত ছিলেন- পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ, উপ-পরিচালক (মনিটরিং) মো. আব্দুস সালাম সরকার, উপ-পরিচালক (এনফোর্সমেন্ট) আহমেদ কবীর, পরিবেশ অধিদপ্তরের গাজীপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক নয়ন মিয়া প্রমুখসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *