প্রিয়জনকে গোলাপ দেওয়ার দিন আজ

লাইফস্টাইল

প্রিয় মানুষটাকে ভালোবেসে কত কিছু তো দেওয়া যায়, তবে একটা গোলাপ যেন সব কিছুর শূন্যতা পূরণ করে নিমেষেই। ভালোবাসার মানুষটাকে গোলাপ দেওয়ার দিন আজ। ফেব্রুয়ারি মাসের ৭ তারিখ রোজ ডে বা গোলাপ দিবস হিসেবে পালন করা হয়। ভালোবাসার ফুল গোলাপ। তাই উপহার হিসেবে গোলাপের চাহিদাই সবার উপরে।

এখন অনেক রঙের গোলাপ পাওয়া যায়। লাল হলুদ সাদা গোলাপি নানা রঙের গোলাপের সৃষ্টি একেবারেই খামাখা নয়। ভিন্ন ভিন্ন রঙে গোলাপের আবেদনও ভিন্ন। রোজ ডেতে যারা উইশ করবেন, তাদের জেনে রাখা ভালো গোলাপের এ রঙের মাহাত্ম্য। তাহলে জেনেই নিন- কোন গোলাপ কীসের প্রতীক।

প্রেমের কবিতা, গল্পে বার বার ঘুরে ফিরে এসেছে রক্ত গোলাপের কথা। সৌন্দর্য, ভালোবাসার প্রতীক লাল গোলাপ। সময়ের সঙ্গে সঙ্গে প্রেমের ধরন বদলে গেলেও প্রেম নিবেদনের ভাষা হিসেবে লাল গোলাপের আবেদন চিরন্তন। তবে শুধু লাল গোলাপ নয়, মনের ভাষা বোঝাতে পারে গোলাপি গোলাপও। ভালোবাসা, কৃতজ্ঞতা, স্বীকৃতির প্রতীক গোলাপি গোলাপ। সঙ্গীকে ‘থ্যাঙ্ক ইউ’ বলতে পারেন গোলাপি গোলাপ দিয়ে।

একগুচ্ছ সাদা গোলাপ। সাদা গোলাপ নতুন জীবন শুরুর প্রতীক। আধ্যাত্মিকতার প্রতীকও সাদা গোলাপ। কাউকে মিস করলে আপনি তাকেও সাদা গোলাপ পাঠিয়ে জানাতে পারেন মনের ভাষা। ফ্যাশন বোঝাতে আমরা লাল রঙ ব্যবহার করে থাকি। তবে আসলে কিন্তু কমলা গোলাপ আবেগ, উৎসাহ, উদ্দীপনার প্রতীক। সহযোদ্ধাকে উদ্বুদ্ধ করতে ব্যবহার করা হয় কমলা গোলাপ। কমলা গোলাপ উপহার দিয়ে বোঝাতে পারেন, আপনি পাশে আছেন।
জীবনের সবচেয়ে মূল্যবান সম্পর্কের প্রতীক হলুদ গোলাপ। হলুদ গোলাপ বন্ধুত্বের প্রতীক। আনন্দ, সুস্বাস্থ্য বোঝাতেও হলুদ গোলাপ ব্যবহার করা হয়। আপনার জীবনে তার মূল্য বোঝাতে প্রিয়বন্ধুকে দিতে পারেন একগুচ্ছ হলুদ গোলাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *