রামেক হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু

Slider জাতীয়

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে তিনজন রোগীর মৃত্যু হয়েছে। রবিবার (৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে আজ সোমবার সকাল ৯টার মধ্যে তাদের মৃত্যু হয়। করোনায় মৃতদের দুইজন রাজশাহী জেলার বাসিন্দা এবং অপরজনের বাড়ি বগুড়ায়।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনা সংক্রমিত তিনজন রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে দুইজন পুরুষ ও অন্যজন নারী। একজন ষাটোর্ধ্ব এবং অন্য দুজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। তারা করোনা সংক্রমিত হয়ে রামেক হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হয়েছিলেন। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়েছে। তাই যথাযথ স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফন করতে বলা হয়েছে।

এদিকে, রবিবার (০৬ ফেব্রুয়ারি) রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া রাজশাহী মেডিক্যাল কলেজের ল্যাবে ২৮১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে বর্তমানে রাজশাহীতে করোনা শনাক্তের হার কিছুটা নিম্নমুখী। যার গড় শনাক্তের হার ২৭ দশমিক ৫৭ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *