বিএনপি জোটের ৭২ ঘন্টার হরতাল চলছে

Slider রাজনীতি

65867_hortal

নির্বাচনের দাবিতে দেশজুড়ে অবরোধের সঙ্গে চলছে বিএনপি নেতৃত্বাধীন ২০দলীয় জোটের ৭২ ঘন্টার হরতাল। আজ সকাল ৬টা থেকে শুরু হওয়া হরতাল চলবে বুধবার সকাল ৬টা পর্যন্ত। শুক্রবার বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ এ হরতালের ঘোষণা দেন। এদিকে হরতালের পাশাপাশি রোববার সারাদেশে গণমিছিল করার ঘোষণাও দেন বিবৃতিতে। হরতাল চলাকালীন দেশের বিভিন্ন স্থানে বিএনপি জোটের মিছিল ও পিকেটিংয়ের খবর পাওয়া গেছে। এছাড়া রাজধানীসহ বেশ কয়েকটি জেলায় গাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

২০ দলের ডাকা লাগাতার হরতাল-অবরোধের সমর্থনে ও কেন্দ্র ঘোষিত গণমিছিল কর্মসূচির অংশ হিসেবে রোববার সকালে রাজধানীর হাজারীবাগে মিছিল করেছে ২০ দলের নেতাকর্মীরা। মিছিলে হাজারীবাগ থানা ২০ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। রাজধানীর মগবাজারে মিছিল করেছে রমনা থানা জামায়াত-শিবির নেতাকর্মীরা।
ঝিনাইদহ প্রতিনিধি জানান, ৭২ ঘন্টা হরতাল সমর্থনে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টার দিকে শহরের উজির আলী স্কুলের সামনে থেকে জেলা বিএনপির সহ-সভাপতি এস এম মশিয়ুর রহমান এর নেতৃত্বে একটি মিছিল বের হয়। মিছিলটি ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে মডার্ণ মোড়ে গিয়ে সমাবেশে মিলিত হয়।
কুষ্টিয়া প্রতিনিধি জানান, কুষ্টিয়ার মিরপুর উপজেলার মশান বাজারে ২০ দলের ডাকা হরতাল-অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল করেছে কৃষকদল। উপজেলা কৃষকদলের সভাপতি আনছার আলীর নেতৃত্বে রোববার সকাল ৯টায় মশান বাজার থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে অংশ নেয়া কৃষকদলের নেতাকর্মীরা। তবে পুলিশ আসার আগেই মিছিল শেষ করে নেতাকর্মীরা সটকে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *