যুদ্ধাপরাধীদের বিচারের রায় আমৃত্যু কারাদন্ড হতে পারে না

Slider জাতীয়

minister
গাজীপুর: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, এম.পি বলেন, যুদ্ধাপরাধীদের বিচারের রায় আমৃত্যু কারাদন্ড হতে পারে না। তাদের একমাত্র সাজা মৃত্যুদন্ড দিতে হবে। তাহলেই সারা দেশের মানুষ স্বস্তি পাবেন।

শনিবার( ২৮ ফেব্রূযারী) বিকেলে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম তারিকুল ইসলামের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহাম্মদ হোসেন, গাজীপুর জেলা পরিষদের প্রশাসক আক্তারুজ্জামান প্রমুখ।

মন্ত্রী আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার জন্য বেগম খালেদা জিয়া হরতাল অবরোধের নামে মানুষ পুড়িয়ে মেরে দেশকে ক্ষতিগ্রস্থ করছে। তারা যে ষড়যন্ত্র করছে তা সরকার কঠোর হাতে প্রতিহত করবে। রাজাকার ও আল বদরদের নামের তালিকা করা হচ্ছে, তাদেরকেও আইনের আওতায় এনে বিচার করা হবে। সংবিধান রক্ষা ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে ৫ জানুয়ারির নির্বাচন করা হয়েছিল। বেগম খালেদা জিয়া দেশকে ভালোবাসেন না, মুক্তিযোদ্ধাদের সম্মান করেন না বলে তিনি ১৬ কোটি মানুষকে জিম্মি করে অন্যায় ভাবে হরতাল-অবরোধ দিয়ে দেশ ও জাতিকে কষ্ট দিচ্ছেন। মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়িয়ে তাদের প্রতি আরো সম্মান প্রদর্শন করতে সরকার ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছেন

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেন, সরকার নাকি তাদের রাজপথে নামতে দেয় না। আন্দোলন করতে হলে শেখ হাসিনার কাছে রাজনীতি শিখে আন্দোলন করার উপদেশ দেন প্রতিমন্ত্রী। জনগণকে হত্যা করে জনগণের রাজনীতি হয় না। খালেদা জিয়ার আন্দোলনের সাথে জনগণের সম্পৃক্ততা নেই।
কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহাম্মদ হোসেন বলেন, যার হাতে মানুষকে হত্যা করার রক্ত বইছে তার সাথে কোন সংলাপ হতে পারে না। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা নেতৃত্বে সোনার বাংলা গড়বো। অহেতুক হরতাল অবরোধ দিয়ে দেশে শান্তি প্রতিষ্ঠিত করা যায় না। আর কোন ষড়যন্ত্রকারীদের এদেশে বসবাস করতে দেয়া হবেনা। জনগণকে সাথে নিয়ে তাদের প্রতিহত করতে হবে।

প্রধান বক্তা অ্যাডভোকেট আজমত উল্লাহ খান বলেন, যার পূর্বপুরুষ শান্তির ধর্ম নিয়ে এসেছেন এদেশে তার নিকট ইসলাম নিরাপদ। বিশ্ব ইজতেমার মাঠ দিয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এবার বিশ্ব ইজতেমার সময় খালেদা জিয়া হরতাল-অবরোধ দিয়ে জানিয়ে দিয়েছেন তিনি ধর্ম বিশ্বাসী দল নয়। তার নিকট ইসলাম নিরাপদ নয়। খালেদা জিয়ার আন্দোলন নাকি আওয়ামী লীগের বিরুদ্ধে। কিন্তু তারা পেট্রোল বোমা মারছেন দেশের সাধারণ জনগণ তথা শ্রমিক, বাস চালক ও নিরীহ জনগণের উপর। সাধারণ জনগণ খালেদা জিয়াকে ভোট দেয়নি বলে তাদের ওপর রাগে বোমা হামলা চালাচ্ছে।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আশরাফী মেহেদী হাসান, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন সবুজ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম, যুগ্ম সম্পাদক হারিস উদ্দিন আহমেদ, তাঁতী লীগের কেন্দ্রীয় নেতা খগেন্দ্র চন্দ্র দেবনাথ প্রমুখ।
সম্মেলনে সাহাব উদ্দিন আহাম্মেদ কে কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও আব্দুল গণি ভূইয়াকে সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘন্টা, ফেব্রুয়ারী ২৮,২০১৫

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *