কড়াকড়ির মধ্যেই থার্টি ফার্স্ট উদ্‌যাপনের প্রস্তুতি

Slider বাংলার মুখোমুখি

কড়াকড়ি এবং বিধিনিষেধের মধ্যেই রাজধানীর তারকা হোটেলগুলোতে ইংরেজি নতুন বছর বা থার্টিফার্স্ট উদ্‌যাপন করতে নেয়া হয়েছে নানা প্রস্তুতি। থাকছে জাঁকজমকপূর্ণ আয়োজন। অনুষ্ঠানের জন্য ভাড়া দেয়া হয়েছে হোটেলের হল, বলরুম। হোটেলগুলোতে সন্ধ্যা থেকে মাঝরাত পর্যন্ত ডিজে ড্যান্স পার্টি, ককটেল পার্টির আয়োজন করা হয়েছে। এ ছাড়া অভিজাত ক্লাবগুলোতে পার্টির জন্য ভাড়া করা হবে ডিজে গার্লদের। হোটেলগুলোতে ডিজে পার্টি ছাড়াও নানা জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সন্ধ্যা থেকে শুরু হওয়া এসব আয়োজন চলবে ভোররাত পর্যন্ত।

হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের অনুষ্ঠান অর্গানাইজার শাহিন বলেন, থার্টিফার্স্ট উপলক্ষে থাকছে ক্যাফে বাজারের স্পেশাল ডিনার, স্পেশাল নাইট মিউজিক উইথ বারবিকিউ ডিনার।
এ ছাড়া ডিজে লাইভ ব্যান্ড মিউজিক অনুষ্ঠান। ডিজে লাইফ ব্যান্ড মিউজিকে বুকিং ফি সিঙ্গেল ৫ হাজার টাকার সঙ্গে একটি ড্রিঙ্ক ফ্রি। কাপল হচ্ছে সাড়ে ৯ হাজার টাকা এবং দু’টি ড্রিঙ্ক ফ্রি। এ ছাড়া বারবিকিউ এবং বুফে ডিনারের মূল্য সাড়ে ৪ হাজার টাকা। ডিনার, বারবিকিউ চলবে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত। এ ছাড়া ডিজে লাইভ চলবে রাত সাড়ে ৮টা থেকে ২টা পর্যন্ত। দু’জনের সিঙ্গেল রুম অফার ৮ হাজার ৫শ’ টাকা। এবং ব্রেকফার্স্টসহ ১০ হাজার টাকার প্যাকেজ রয়েছে। এক্ষেত্রে অনলাইন অথবা সরাসরি গিয়ে বুকিং করার সুযোগ রয়েছে বলে জানান এই কর্মকর্তা।

ওয়েস্টিন হোটেলের সার্ভিস এক্সিকিউটিভ কর্মকর্তা স্যামি বলেন, ইংরেজি নববর্ষে আমাদের প্রাইভেট একটি ইভেন্ট আছে গ্রান্ড বলরুমে। কাউন্টডাউন শো, ডিজে লাইভ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এক্ষেত্রে সিঙ্গেলদের জন্য ৩ হাজার টাকা এবং কাপলদের প্রবেশ ফি ৬ হাজার টাকা। রাত সাড়ে ৯টা থেকে রাত ২টা পর্যন্ত এ অনুষ্ঠান চলবে। তিনি বলেন, আমাদের ২৩ হাজার টাকার একটি ক্লাবরুম অফার রয়েছে যেটা বুকিং করলে ওয়েস্টিনের অনুষ্ঠানগুলোতে ফ্রি প্রবেশের সুযোগ রয়েছে। এছাড়া ফ্রি ব্রেকফার্স্টের অফার রয়েছে। রেস্টুরেন্টে বুফে ডিনারের ব্যবস্থা রয়েছে। সিঙ্গেল টিকিটের মূল্য পড়বে ৬ হাজার ৯৫০ টাকা। এছাড়া এখানে বাই ওয়ান গেট ওয়ানের ছাড় চলছে। এক্ষেত্রে কোনো অনলাইন রিজার্ভেশনের সুযোগ নেই। সরাসরি গিয়ে টিকিট কনফার্ম করতে হবে।

রেডিসন ব্লু ঢাকা হোটেলের দায়িত্বরত হাসান বলেন, ইংরেজি নববর্ষ উপলক্ষে আমাদের এখানে দুটি আলাদা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। হোটেলের পক্ষ থেকে স্পেশাল ডিনারের ব্যবস্থা রয়েছে। এছাড়া বাইরের একটি কোম্পানি বলরুম ভাড়া নিয়ে লাইভ ডিজে অনুষ্ঠানের আয়োজন করেছে। সাবল্যান্ড রেস্টুরেন্টের টিকিট কাটলে বলরুমের লাইভ অনুষ্ঠানের প্রবেশ ফি ফ্রি। এছাড়া নববর্ষের কাউন্টডাউন, ফানুস প্রজ্বালন রয়েছে। বুফে ডিনারের ক্ষেত্রে জনপ্রতি টিকিটের মূল্য ৪ হাজার ৯শ’ টাকা। বারবিকিউ ডিনারের বুকিং ফি ৫ হাজার ৯শ’ টাকা। এছাড়া নিজস্ব ডিনারের প্রবেশ ফি ৭ হাজার ৯শ’ টাকা। অনুষ্ঠান রাত ৯টা থেকে রাত ২টা পর্যন্ত চলবে। এ ছাড়া পার্টির বাইরে বারের ব্যবস্থা রয়েছে। লবিতে বিশেষ আয়োজনের ব্যবস্থা থাকবে। হোটেল লা মেরিডিয়ানের মার্কেটিং কর্মকর্তা শিফা বলেন, লা মেরিডিয়ানের ১৪ তলার গ্রান্ড বলরুমে থার্টিফার্স্ট উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের নাম হচ্ছে জিরো আওয়ার, নিউ ইয়ার ইভ-২০২২। অনুষ্ঠান সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত চলবে। অনুষ্ঠানে ডিজে মার্জিয়া কবির সানিকার অংশগ্রহণে ডান্স পারফরম্যান্স, ফ্যাশন শো, ইটালিকো, তিনটি ব্যান্ড লাইভ অনুষ্ঠান, ইসলামী গানের আয়োজন করা হয়েছে। এক্ষেত্রে সিঙ্গেলদের প্রবেশ ফি ডিসকাউন্টে ৪ হাজার টাকা। কাপলদের ৮ হাজার টাকা। ২ অথবা ৪ জন কাপল যদি প্ল্যাটিনাম প্যাকেজ নেন সেক্ষেত্রে ডিসকাউন্ট প্রাইজ ২২ হাজার টাকা। তিনি আরও বলেন, রুমগুলোর অধিকাংশই বুকিং হয়ে গেছে।

এ বিষয়ে ডিএমপি’র মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, পাঁচ তারকা হোটেলসহ বিভিন্ন হোটেলগুলোর প্রতি ডিএমপি’র নির্দেশনা রয়েছে। হোটেলগুলোর নিজস্ব ব্যবস্থাপনায় ডিএমপি কর্তৃক নির্দেশিত শর্ত মেনে অনুষ্ঠান করতে হবে। ডিএমপি’র আদেশ অমান্য করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *