টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, রাব্বির অভিষেক

Slider খেলা


টি-টোয়েন্টিতে ভরাডুবি চলছে অনেক দিন থেকেই। সাদা পোশাকে রঙিন স্বপ্ন বুকে নিয়ে শুক্রবার চট্টগ্রামে শুরু হচ্ছে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট। এই ম্যাচ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু করতে যাচ্ছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মুমিনুল হক। এই ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে ইয়াসির আলি চৌধুরী রাব্বির। দীর্ঘ দিন জাতীয় দলের আশপাশে থাকলেও সুযোগ মিলছিল না তার। স্বাগতিকদের একাদশে একমাত্র ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছে এই ব্যাটারের।

বাংলাদেশ একাদশে নেই তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তারা দুজনই চোটের কারণ ছিটকে পড়েছেন। আরেক অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ সম্প্রতি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ফলে এই টেস্ট ম্যাচে পঞ্চপান্ডবের মধ্যে কেবল একমাত্র ক্রিকেটার হিসেবে খেলছেন মুশফিকুর রহিম।

অপর দিকে রীতি অনুযায়ী ম্যাচের আগের দিনই ১২ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান। সেখান বাদ পড়েছেন কেবল ইমাম উল হক। পাকিস্তানের পক্ষেও অভিষেক হচ্ছে একজনের, আব্দুল্লাহ শফিক।

বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলী চৌধুরী, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন।

পাকিস্তান একাদশ : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), আব্দুল্লাহ শফিক, আবিদ আলী, আজহার আলী, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, হাসান আলী, নোমান আলী, সাজিদ খান ও শাহীন শাহ আফ্রিদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *