জয়পুরহাটের পর টাঙ্গাইলের বিচারককে বোমা মেরে হত্যার হুমকি

Slider টপ নিউজ

জয়পুরহাটের পর এবার টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিনকে জঙ্গি সংগঠন পরিচয়ে বোমা মেরে হত্যার হুমকি দিয়ে চিঠি দেয়া হয়েছে। এছাড়া তাকে হত্যা করতে ব্যর্থ হলে তার দফতরে আউট সোর্সিং হিসেবে প্রসেস সার্ভার পদে চাকুরীরত এক ছেলেকে জবাই করে হত্যার হুমকিও দেয়া হয়েছে। এর আগে, বৃহস্পতিবার জয়পুরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারককে তালেবান পরিচয়ে হত্যার হুমকি দেয়া হয়। এই ঘটনায় টাঙ্গাইলের বিচারকদের মাঝে আতঙ্ক কাজ করছে।

আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার একটি খাকী খামে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিনের কাছে একটি চিঠি আসে। সেখানে প্রেরকের স্থানে জুবায়ের রহমানের নাম লেখা রয়েছে। তবে চিঠির ভেতরে ইতি লেখার পর ‘জঙ্গী সংগঠন’ লেখা আছে। চিঠিতে বিচারক খালেদা ইয়াসমিনকে হুমকি দিয়ে বলা হয়, তিনি নারী ও শিশু আদালতে আসার পর অনেকগুলো বড় ধরনের মামলার রায় দিয়েছেন।

তাতে তাদের লোকজনের খুব বড় ধরনের ক্ষতি হয়েছে। এজন্য বিচারককে টাঙ্গাইল থেকে বদলি হয়ে চলে যেতে বলে দুর্বৃত্তরা। নইলে বোমা মেরে হত্যার হুমকি দেয়। তাকে হত্যা করতে ব্যর্থ হলে আদালতে প্রসেস সার্ভার পদে কর্মরত আত্মীয়কে অপহরণ করার হুমকি দেয়। এরপর মুক্তিপণ ২০ লাখ টাকা না পেলে জবাই করে হত্যা করে লাশ যমুনা নদীতে ফেলারও হুমকি দেয় দুর্বৃত্তরা।

চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন জানান, চিঠি পাওয়ার পর আইনশৃঙ্খলা বাহিনীকে বিষয়টি জানানো হয়েছে। তিনি ও তার পরিবারের লোকজন বর্তমানে আতঙ্কের মধ্যে রয়েছেন।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। সেই সাথে বিচারক খালেদা ইয়াসমিন ও তার পরিবারের লোকজনদের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
এদিকে টাঙ্গাইল র‌্যাব-১২ এর কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, র‌্যাবের সকল টিম বিষয়টি নিয়ে গুরুত্ব দিয়ে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *