আমাদের পরম পরিচিতি থাকবে, আমরা সবাই বাঙালি — শ ম রেজাউল করিম

Slider বরিশাল


প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত, বিশেষ প্রতিনিধি ঃ আমাদের একটা জাতীয় সত্তায় ফিরে আসতে হবে। আমরা হিন্দু, মুসলিম, খ্রিস্টান, বৌদ্ধ যার যার উপাসনালয় ব্যক্তিগত জীবনে থাকবে, আমাদের পরম পরিচিতি থাকবে, আমরা সবাই বাঙালি।
প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম সোমবার রাজধানীর সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দপ্তর কক্ষ থেকে ১৫ আগস্ট জাতীয় শোকদিবসের আলোচনা সভা ও বিশেষ প্রার্থনা উপলক্ষে পিরোজপুর জেলা প্রশাসনের সহযোগিতায় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের আয়োজনে এক আলোচনা সভায় অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাঘ বা সিংহ যদি হরিণের লেবাস পরে তাকে হরিণ ভাবার কোনো কারণ নেই, আওয়ামীলীগের নামধারী পোশাক পরলেই বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামীলীগ হওয়া যায় না। এই চিন্তা চেতনা সবাই মনে রাখবেন।

এই পিরোজপুরে হিন্দুদের সম্পত্তি জাল দলিল করে অনেকে ফাউন্ডেশন, গ্যারেজ, দোকান করেছে। তাদের বিরুদ্ধে আমি হাইকোর্ট মামলা করে স্থগিত করেছি।
আমি মন্ত্রী হওয়ার পরে চেষ্টা করেছি এক জন সংখ্যালঘু যেন অবিচারের স্বীকার না হয়। সকলে যেন সু বিচার পায়।

পিরোজপুর জেলা প্রশাসক জনাব আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন এর সভাপতিত্বে
ভার্চুয়াল এ সভায় স্বাগত বক্তব্য রাখেন জনাব সুরঞ্জিত দত্ত লিটু, ট্রাস্টি হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্ট। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনাব চৌধুরী রওসান ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক)। জনাব মোহাম্মদ সাইদুর রহমান, পিপিএম-সেবা, পুলিশ সুপার, পিরোজপুর, জনাব কাকলী রানী মজুমদার, উপ-প্রকল্প পরিচালক, মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রমুখ। এ সময় অন্যান্যদের মধ্যে ভার্চুয়াল এ সভায় আরো সংযুক্ত ছিলেন এ্যাড, চন্ডী চরণ পাল, এ্যাড, এম এ হাকিম হাওলাদার, সাধারণ সম্পাদক, জেলা আওয়ামীলীগ পিরোজপুর, পিরোজপুর প্রেস ক্লাবের সিনিয়র রির্পোটার ও আহবায়ক গৌতম নারায়ণ রায় চৌধুরী, পূজা উদযাপন পরিষদের সভাপতি বিমল চন্দ্র মন্ডল, মন্দির ভিত্তিক শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষক, ছাত্র ছাত্রী, অভিভাবক, সভাপতি, সম্পাদক, এলাকার গন্যমান্য বেক্তিবর্গ প্রমুখ। ভার্চুয়াল এ সভায় প্রায় অর্ধ সহস্রাধিক ব্যক্তিবর্গ সংযুক্ত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতি পিরোজপুর জেলা প্রশাসক জনাব আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন তাঁর বক্তব্যে বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর যে অসাম্প্রদায়িক দেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন আজ তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাঁর সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন।
ভার্চুয়াল এ সভাটি সঞ্চালনায় ছিলেন সহকারী প্রকল্প পরিচালক প্রিয়াংকা সিকদার।

অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনা করা হয়। সভা শেষে জাতীয় শোক দিবস উপলক্ষে উপস্থিত সকলের জন্য আপ্যায়ন এর ব্যবস্থা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *