গাজীপুরে ৯ রোগী শনাক্ত, ২০বেডের ডেঙ্গু ইউনিট চালু

Slider বাংলার মুখোমুখি

গাজীপুরঃ গাজীপুরে শনিবার এক পুলিশের দেহে ডেঙ্গু শনাক্ত হয়েছে। আক্রান্ত এ পুলিশ সদস্যসহ গাজীপুরে ৯জনের দেহে ডেঙ্গ শনাক্ত হয়েছে। তারা সকালে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ভর্তি রয়েছেন।

শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. পারভেজ হোসেন জানান, এসব রোগীরা গাজীপুরের বড় কয়ের, টঙ্গীর মাছিমপুর, বোর্ডবাজার এলাকা থেকে গিয়ে এ হাসপাতালে ভর্তি হয়েছেন।

গাজীপুর ডেঙ্গু রোগী সনাক্ত হওয়ার পরই শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে ১জুলাই থেকে ২০ শয্যার ডেঙ্গু ইউনিট খোলা হয়েছে। তবে ১৫জুলাই থেকে এ ইউনিটের কার্যক্রম হয়েছে। এসব শয্যার মধ্যে ১৫টি হলো মেডিসিন বিভাগ, ৮টি হলো পুরুষ, ৭টি হলো মহিলা ও ৫টি হলো শিশুদের জন্য। বর্তমানে সেখানে টঙ্গী পশ্চিম থানার এক পুলিশ সদস্যসহ এখানে ৯জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন বলেন ওই চিকিৎসক। বড় কয়েরের শুধু একজন ডেঙ্গ রোগী গাজীপুর সিটির বাইরের থাকলেও অন্যরা সকলেই গাজীপুর সিটির বাসিন্দা।

এ পরিস্থিতিতে গাজীপুরের সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম শনিবার সিটিতে ডেঙ্গু নিধন কর্মসূচী উদ্বোধন করেছেন। এসময় তিনি ডেঙ্গু নিধন কর্মসূচী সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন বলেন,নগরীর বাসিন্দাদের নিজ নিজ দায়িত্বে ডেঙ্গুর জীবানুবাহী মশার আবাস্থল ধ্বংস করার অনুরোধ করেন। তিনি আরো বলেন, কারো বাসা বা কারখনায় ডেঙ্গু মশার লার্ভা পাওয়া গেলে সিটির আইনানুয়ায়ী মালিকদের কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করা হবে। এজন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা কাজ শুরু করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *