মাইলফলকের ম্যাচে গুরুত্বপূর্ণ উইকেট নিলেন মাহমুদউল্লাহ

Slider খেলা


নিজের নতুন মাইলফলক স্পর্শ করা এবং স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি ফেরালেন অধিনায়ক ব্রেন্ড টেইলর ও ডিয়ন মায়ের্সকে।

শেষ খবর পাওয়া পর্যন্ত টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা জিম্বাবুয়ের সংগ্রহ ৩১ ওভারে ১৫৬। হারিয়েছে ৪টি উইকেট। এর মধ্যে মাহমুদউল্লাহ নিয়েছেন ২টি এবং সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান নিয়েছেন একটি করে।

এর আগে হারারের এ ম্যাচে মাঠে নেমেই নতুন এক মাইলফলক স্পর্শ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। বাংলাদেশের পঞ্চম ক্রিকেটার হিসেবে ২০০টি ওয়ানডে ম্যাচ খেলার কীর্তি গড়লেন এই অলরাউন্ডার।

২০০৭ সালে শ্রীলঙ্কা বিপক্ষে ওয়ানডে দিয়েই বাংলাদেশে হয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন এই মাহমুদউল্লাহ। প্রায় ১৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে অনেক চড়াই-উতরায় পাড়ি দিয়েছেন রিয়াদ।

তার আগে ২০০ ওয়ানডে ম্যাচ খেলার গৌরব অর্জন করেছেন তার আরো ৪ সতীর্থ। এ তালিকার শীর্ষে মুশফিকুর রহিম। তিনি খেলেছেন ২২৭ ম্যাচ। মাশরাফি বিন মর্তুজা আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন ২২০টি। তবে বাংলাদেশের জার্সিতে তার ম্যাচ ২১৮টি। দুটি ম্যাচ খেলেছেন এশিয়া একাদশের পক্ষে।

২১৯টি করে ম্যাচ খেলেছেন তামিম ইকবাল। দেশের হয়ে খেলার রেকর্ডে মঙ্গলবারই তিনি ছাড়িয়ে গেলেন মাশরাফিকে। তালিকার পরের নাম সাকিব আল হাসানের। তিনি খেলেছেন ২১৪টি ওয়ানডে।

আজকের ম্যাচের আগে ১৯৯ ওয়ানডের ক্যারিয়ারে ৪৪৬৯ রান করেছেন মাহমুদউল্লাহ। উইকেট নিয়েছেন ৭৬টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *