গাজীপুরে প্রেম না করায় ধর্ষণের পর হত্যা, গ্রেফতার ২

Slider নারী ও শিশু


ফাহিমা নূর, গাজীপুরঃ গাজীপুরে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় ধর্ষণের পর এক কিশোরীকে হত্যার অভিযোগ উঠেছে ২ যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় তাদের গ্রেফতার করেছে গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ বুধবার গাজীপুর পিবিআইয়ের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো, নীলফামারী জেলার ডোমার উপজেলার সাঈদ ইসলাম (১৯) ও একই জেলা সদরের রনি মিয়া (২১)।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই গাজীপুরের পরিদর্শক মোহাম্মদ কাওছার উদ্দিন গ্রেফতারকৃতদের বরাত দিয়ে জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর থানায় থাকতেন ওই কিশোরী। একই বাসায় পাশের রুমে ভাড়া থাকতো রনি। পাশের বাড়িতে সাঈদসহ আরো কয়েকজন ছেলে ভাড়া থাকতো। বন্ধুত্বের সম্পর্কের সুবাদে রনিদের বাসায় তিন বেলা টাকার বিনিময়ে খাওয়াদাওয়া করতো সাঈদ ও তার বন্ধুরা।ওই কিশোরীর প্রেমিকের বন্ধু হলেও তাকে পছন্দ করতো গ্রেফতার রনি ও সাঈদ। বিভিন্ন সময়ে ওই কিশোরীকে প্রেমের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করতো তারা।

এরই পরিপ্রেক্ষিতে গত বছর নভেম্বরে ওই কিশোরীর মা বাসাটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়। বিষয়টি জানতে পেরে ওই কিশোরীকে ধর্ষণ করে তারা। ঘটনাটি জানাজানি হওয়ার ভয়ে রনি ও সাঈদ শ্বাসরোধ করে তাকে হত্যা করে। পরে হত্যার ঘটনাটি আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার জন্য তারা ওই কিশোরীর লাশ তাদের ঘরের ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে।

এ ঘটনায় গত বছর ৩১ অক্টোবর কাশিমপুর থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়। পরে ময়নাতদন্তে ওই কিশোরীকে ধর্ষণের পর হত্যার আলামত পায় চিকিৎসক। এ ঘটনায় গত ৩ জুলাই ওই থানায় হত্যা মামলা দায়ের করা হয়। মামলাটি পিবিআই তদন্ত করে ওই দুই আসামিকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত দুইজনকে গাজীপুর আদালতে হাজির করা হলে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *