হাবিব হাসান এমপির উদ্যোগে সাহারা খাতুনের ১ম মৃত্যুবার্ষিকী পালন

ঢাকা


মো. আবু বক্কর সিদ্দিক (সুমন), তুরাগ (উত্তরা) প্রতিনিধি: অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন বাংলাদেশের ইতিহাসে প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী এবং ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী। ঢাকা-১৮ আসনে টানা তিনবারের সংসদ সদস্য ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম মেম্বার। ৯ জুলাই দিনটি ছিল মহিয়সী এই নারী রাজনীতিবিদের প্রথম মৃত্যুবার্ষিকী। তাঁর মৃত্যুবার্ষিকীর এই ক্ষনটিকে স্মরণীয় করে রাখতে এক দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন সাহারা খাতুনের উত্তরসূরী ঢাকা-১৮ আসনের বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ হাবিব হাসান।

সাহারা খাতুনের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ জুলাই (শনিবার) মিলাদ ও দোয়ার আয়োজন করা হলে, এদিন রাতে আলহাজ্ব হাবিব হাসান, এমপির পুরাতন বাসভবন মিলনায়তনে জড়ো হন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। করোনা মহামারির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আয়োজনটি স্বল্প পরিসরে সম্পন্ন হয়।

অ্যাডভোকেট সাহারা খাতুনের রুহের মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা করেন মাওলানা মোাহম্মদ শরীফ। এসময় মোনাজাতে অংশ নেন সংসদ সদস্য হাবিব হাসানসহ উপস্থিত নেতাকর্মীরা।

এর আগে সাহারা খাতুন স্মরণে সংখিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও তুরাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডি হালিমের সঞ্চালনায় সাহারা খাতুন স্মরণে স্মৃতিচারণ করেন সাংসদ হাবিব হাসান। দোয়ার আয়োজনটিতে প্রয়াত এই নেত্রীর পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন তাঁর ভাতিজা অ্যাডভোকেট আনিছুর রহমান। উপস্থিত বক্তারা সাহারা খাতুনের রুহের মাগফিরাত কামনায় সকলের কাছে দোয়া কামনা করেন।

মিলাদ ও দোয়ার আয়োজনটিতে নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মতিউল হক মতি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ত্রান বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান, বিমানবন্দর থানা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী ম-ল, উত্তরা পশ্চিম থানা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম রবিন, পূর্ব থানা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা কুতুবউদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল আমিন, কাউন্সিলর আফসার উদ্দিন খান, মোতালেব মিয়া, ফরিদ আহমেদ, ঢাকা মহানগর উত্তর যুবলীগের তথ্য বিষয়ক সম্পাদক সেলিম খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *