নমুনা নিতে বাসায় না যাওয়ায় চিকিৎসককে পেটালেন যুবলীগ নেতা

Slider রাজনীতি


মুক্তাগাছা (মংমনসিংহ): মংমনসিংহের মুক্তাগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক এ এইচ এম সালেকীন মামুনকে লাঞ্ছিত করার অভিযোগে উপজেলা যুবলীগ সভাপতি মাহাবুবুল আলম মনিসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জানা গেছে, গতকাল মঙ্গলবার বেলা ১টা ৫৫ মিনিটে মুক্তাগাছা উপজেলা যুবলীগ সভাপতি মাহাবুবুল আলম মনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এ এইচ এম সালেকিন মামুনকে মোবাইল ফোনে তার মায়ের করোনা টেস্টের জন্য একজন লোক পাঠাতে বলেন। এ সময় ডা. সালেকীন বলেন, ‘আপাতত বাসায় গিয়ে নমুনা সংগ্রহ বন্ধ রয়েছে। আপনার মাকে হাসপাতালে পঠিয়ে নমুনা দেন।’ এ কথা বললে মনি ফোন কেটে দিয়ে ১০ মিনিটের মধ্যে ৮-১০ জনের দলবলসহ তিনি নিজে হাসপাতালে হাজির হয়ে জরুরি বিভাগের মেডিকেল অফিসারের কক্ষে ঢুকে দরজা বন্ধ করে তাকে অশ্লীল ভাষায় গালালসহ কিল- ঘুষি, চড়-থাপ্পড়সহ ব্যাপক মারধর করেন। পরে হাসপাতালে কর্মরত স্টাফরা এসে চিকিৎসককে উদ্ধার করেন।

এ ঘটনার পরপরই চিকিৎসকরা জরুরি বৈঠক করে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ডা. এ এইচ এম সালেকীন মামুন বাদী হয়ে মুক্তাগাছা থানায় একটি মামলা দায়ের করেন। রাত পৌনে ২টায় পুলিশ মাহাবুবুল আলম মনিকে শহরে তার নিজ বাসা থেকে গ্রেপ্তার করে। পরে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তার সহযোগী যুবলীগ নেতা কামরুজ্জামান, জাহিদুল ইসলাম, রানা দে ও রাকিব হোসেন শরিফকে গ্রেপ্তার করে।

চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় আজ বুধবার ময়মনসিংহ সিভিল সার্জন ডা. মো. নজরুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন ডা. পরীক্ষিত পাল মুক্তাগাছা হাসপাতালে এসে হাসপাতালে কর্মরত চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত কর্মবিরতি শেষে তারা কর্মস্থলে যোগদান করেন। গ্রেপ্তারর মাহাবুবুল আলম মনিসহ পাঁচজনকে আজ বুধবার আদালতে সোপর্দ করেছে পুলিশ।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ডা. মতিউর রহমান ভূঁইয়া ও সাধারণ সম্পাদক ও ডা. এইচ এ গোলন্দাজতারা এক বিবৃতিতে ওই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন। তারা বলেন, বর্তমান কোভিড পরিস্থিতিতে সারা দেশের চিকিৎসকরা যখন নিজের জীবনের তোয়াক্কা না করে সাধারণ মানুষের সেবা দিয়ে যাচ্ছেন, ঠিক সেই সময়ে দুস্কৃতিকারীদের দ্বারা চিকিৎসক লাঞ্ছনার ঘটনা অত্যন্ত উদ্বেগের। অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার জোর দাবি জানান বিএমএন নেতারা।

এ বিষয়ে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল আকন্দ জানান, উপজেলা স্বাস্থ্য কপপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক সালেহীনকে গতকাল মঙ্গলবার দুপুরে কয়েকজন দুস্কৃতিকারীর হামলার শিকার এবং শারীরিকভাবে লাঞ্ছিত হওয়ার ঘটনায় থানায় মামলা হয়েছে। ইতিমধ্যে প্রধান অভিযুক্ত মাহাবুবুল আলম মনি ও তার চার সহযোগীসহ পাঁচজনকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *