ইউরো থেকে ছিটকে গেল সুইজারল্যান্ড, সেমিতে স্পেন

খেলা

কাজে এল না সুইজারল্যান্ডের গোলকিপার ইয়ান সমারের মরিয়া লড়াই। স্পেনের আক্রমণ বারবার এসে থেমে যাচ্ছিল তার গ্লাভস জোড়ায়। পেনাল্টি শুট আউটে দু’বার স্পেনীয়দের শট বাঁচালেও তার সতীর্থদের ব্যর্থতায় শেষমেশ জিততে পারলেন না তিনি।

শুক্রবার রাতে স্পেনের কাছে পেনাল্টি শুট আউটে ৩-১ গোলে হেরে ইউরো কাপ থেকে ছিটকে গেল সুইজারল্যান্ড। শেষ চারে গেল লুইস এনরিকের স্পেন।

নির্ধারিত সময়ে দু’দলের খেলার ফলাফল ছিল ১-১। অতিরিক্ত সময়েও কোনো দল গোল করতে পারেনি। ফলে ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। সুইজারল্যান্ডের গোলকিপার ইয়ান সমার দু’বার স্পেনের শট বাঁচান। কিন্তু তার সতীর্থরা মোক্ষম সময়ে গোল করতে পারেননি। ফলে ছিটকে যেতে হলো স্পেনকে।
খেলা শুরুর ৮ মিনিটের মাথায় সুইজারল্যান্ডের খেলোয়াড় জাকারিয়ার আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্পেন। বাঁ দিক থেকে জর্ডি আলবার শট জাকারিয়ার পায়ে লেগে জালে চলে যায়। এরপর দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে প্রথমার্ধে কেউ গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি ভালো আক্রমণের পর ৬৮তম মিনিটে শাকিরির গোলে সমতায় ফেরে সুইজারল্যান্ড।

তবে ৭৭ মিনিটে রেমো ফ্রেউয়েলার লাল কার্ড দেখেন মোরেনোকে ফাউল করে। ১০ জনে নেমে যায় সুইজারল্যান্ড। বাধ্য হয়ে পেটকোভিচ তুলে নেন গোলদাতা শাকিরিকে। কৌশল বদলায় সুইজারল্যান্ড। জেতা নয়, তারা তখন ম্যাচ বাঁচানোর জন্য লড়ছিল। এরপর নির্ধারিত ৯০ মিনিট শেষে এবং যোগ করা সময়েও সমতা বিরাজ করায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *