একদিকে ‘বিশেষ লকডাউন’ অন্যদিকে নির্বাচন

Slider খুলনা

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি: সীমন্তবর্তী জেলা সাতক্ষীরা ও তালা উপজেলায় যখন করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে ঠিক তখনই শুরু হয়েছে নির্বাচনী তৎপরতা। ফলে এ নির্বাচনকে ঘিরে স্থানীয়দের মধ্যে দেখা দিয়েছে শঙ্কা ও উদ্বেগ। তবে উপজেলা নির্বাচন অফিস বলছে, নির্বাচন কমিশনের নির্দেশনা মেনেই অনুষ্ঠিত হতে যাচ্ছে নির্বাচন।

স্থানীয়রা জানান, একদিকে করোনার প্রকোপ অন্যদিকে লকডাউন। নির্বাচন মানেই জনসমাগম আর জনসমাগম না করে কীভাবে নির্বাচন করবে প্রার্থীরা? এদিকে স্বাস্থ্য বিভাগ বলছে,করোনা পরিস্থিতি সীমান্ত এলাকায় ভয়াবহ রূপ নিয়েছে। এতে জনসমাগম হয় এমন কাজ মোটেই করা উচিত নয়।

তালা সদর ইউপি চেয়ারম্যান ও বর্তমান নৌকা প্রতীকের প্রার্থী সরদার জাকির হোসেন বলেন, বর্তমানে দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সাতক্ষীরা জেলায় ‘বিশেষ লকডাউন’ ঘোষণা করা হয়েছে। এরমধ্যে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে তিনি নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রাহুল রায় জানান, নির্বাচন কমিশনের নির্দেশ মেনে আমাদের চলতে হবে। নির্দেশনা ছাড়া কোন কিছু করা হবে না। এদিকে, তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার জানান, উপজেলায় পূর্বের তুলনায় বর্তমানে করোনার প্রকোপ বেশি হলেও মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলছে না। তবে বর্তমান পরিস্থিতিতে জনসমাগম একবারেই নিষিদ্ধ বলে জানান উপজেলা স্বাস্থ্য বিভাগের এই কর্মকর্তা।

উপজেলা নির্বাহী অফিসার তারিফ-উল-হাসান জানান,জেলা প্রশাসকের সাথে জনপ্রতিনিধিদের আলোচনা হয়েছে। জেলা প্রশাসক সার্বিক বিষয় নিয়ে নির্বাচন কমিশনে লিখিত একটি প্রতিবেদন পাঠিয়েছেন। আশা করি কিছু দিনের মধ্যে নির্বাচন কমিশন সার্বিক বিষয় বিবেচনা করে একটি ফলাফল দেবেন।

তালা উপজেলার পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার জানান, নির্বাচন থেকে মানুষের জীবন অনেক বড়। করোনাকালীন জনসমাগম একেবারেই ঠিক নয়। এলাকার সাধারণ মানুষের মধ্যে কার করোনা আছে বোঝা মুশকিল। এ অবস্থায় নির্বাচন করা যুক্তিযুক্ত হবে বলে মনে করছেন না এই জনপ্রতিনিধি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *