গাজীপুরে কলেজছাত্রী ১৬ দিন পর অটো উদ্ধার, মামলা জিডি নেই!

Slider নারী ও শিশু


গাজীপুরঃ গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের কামারিয়া গ্রামের এক চা বিক্রেতার মেয়ে গাজীপুর সরকারি মহিলা কলেজের প্রথম বর্ষের ছাত্রী নিঁখোজের ১৬ দিন পর মুন্সিগঞ্জ থেকে অটো উদ্ধার হয়েছ। উদ্ধারের পর পুলিশ বলছে মেয়ের বাবা জানিয়েছেন মেয়ে পাওয়া গেছে। এ বিষয়ে মেয়ের বাবা থানায় একটি লিখিত অভিযোগ দিলেও হয়নি কোন মামলা। ফলে অপ্রাপ্ত বয়সী এই কলেজ ছাত্রী ১৬ দিন কোথায় ছিলন, তা অন্ধকারেই থেকে গেলো।

অনুসন্ধানে জানা যায়, গাজীপুর সরকারি মহিলা কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী গত ১৮ মে নিখোঁজ হয়। ২০ মে নিখোঁজ ছাত্রীর বাবা বাদী জয়দেবপুর থানায় একটি অভিযোগ দেয়। থানার নির্দেশে আমতলী পুলিশ ফাড়ি তদন্ত করেন। পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই ননী গোপাল সরকার একাধিকবার ভিকটিমের বাড়িতে তদন্তের জন্য যায়। গতকাল ৪মে শুক্রবার মুন্সিগঞ্জ থেকে মায়ের কাছে চলে আসে।

সরেজমিনে জানা যায়, গাজীপুর সদর উপজেলার কামারিয়া গ্রামের কলেজ ছাত্রী(১৭)নিখোঁজ হওয়ার ঘটনায় এলাকায় ব‍্যপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। নিখোঁজ হওয়ার তিন দিন পর ছাত্রীর বাবা নিকটস্থ পুলিশে অভিযোগ দিলেও পুলিশ কোন আইনি পদক্ষেপ নেয়নি।

এ বিষয়ে জানতে চাইলে জয়দেবপুর থানার এস আই ননী গোপাল সরকার জানান, অভিযোগে উল্লেখিত মোবাইল নম্বরের কল লিস্ট উদ্ধারের আবেদন করা হয়েছে। নিখোঁজের ঘটনায় কেন মামলা অথবা ডায়রি হয়নি তার কোন সদুত্তর দিতে পরেনি এসআই ননী গোপাল।

নিখোঁজ শিক্ষার্থীর বাবা জানান, গতকাল মেয়ে তার মায়ের নম্বরে কল করে জানায় সে মুন্সীগঞ্জ আছে।

গাজীপুর আদালতের একজন আইনজীবী বলেন, অপ্রাপ্ত বয়সী মেয়ে অপহরণ বা নিঁখোজ হওয়ার পর উদ্ধার হলে তাকে বিজ্ঞ আদালতে উপস্থিত করবে পুলিশ। অতঃপর নারী শিশু নির্যাতন দমন আইনের ১২২ ধারায় মেয়ের জবানবন্দী রেকর্ডের পর মেডিকেল হবে। ভিকটিমের বাবা অভিযোগ দেয়ার পরও এই ক্ষেত্রে কেন এসব আইনী পদক্ষেপ নেয়া হল না, তা বুঝতে পারছি না। মেয়ের বাবা মামলা না করলে পুলিশও মামলা করতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *