রোজিনার ফেসবুক চালু করল কে

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী


সাংবাদিক রোজিনা ইসলামের নিষ্ক্রিয় (ডি-অ্যাকটিভেড) করে রাখা ফেসবুক অ্যাকাউন্ট কে বা কারা চালু করেছে। তাতে রোজিনা ইসলাম আর প্রবেশ করতে পারছেন না। ফেসবুকের মতো তাঁর ব্যক্তিগত ই-মেইল আইডিও অন্য কেউ নিয়ন্ত্রণ করছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন রোজিনা। তিনি জিমেইল অ্যাকাউন্টেও ঢুকতে পারছেন না।

এই বিষয়ে রোজিনা ইসলামের স্বামী মনিরুল ইসলাম গতকাল মঙ্গলবার রাজধানীর শাহজাহানপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। মনিরুল ইসলাম বলেন, হাসপাতালে চিকিৎসাধীন রোজিনা গত সোমবার রাতে হঠাৎ দেখতে পান তাঁর ফেসবুক চালু। তাঁরা আশঙ্কা করছেন, কেউ অসৎ উদ্দেশ্যে রোজিনা ইসলামের ফেসবুক আইডি ও জিমেইল আইডি অবৈধভাবে নিয়ন্ত্রণে নিয়েছে। তাই এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা নিতে থানায় জিডি করেছেন।

জিডিতে বলা হয়, ১৭ মে রোজিনা তাঁর ফেসবুক অ্যাকাউন্ট নিষ্ক্রিয় (ডি-অ্যাকটিভেড) করেছিলেন। বর্তমানে কে বা কারা রোজিনার আইডিটি চালু করে রেখেছে। তাতে রোজিনা প্রবেশ করতে পারছেন না। তাঁর জিমেইল আইডিতেও প্রবেশ করতে পারছেন না।

গতকাল সন্ধ্যায় যোগাযোগ করা হলে শাহজাহানপুর থানার কর্তব্যরত উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, থানার এসআই জাহিদুল ইসলামকে এই জিডির তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ করা হয়েছে।

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক কারামুক্ত রোজিনা ইসলাম ১৭ মে পেশাগত দায়িত্ব পালনে সচিবালয়ে গেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাঁকে প্রায় ছয় ঘণ্টা আটকে রাখেন। সেখানে রোজিনা ইসলাম নির্যাতন-নিগ্রহের শিকার হন। তখন তাঁর মোবাইল ফোনও কেড়ে নেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা। পরে রোজিনাকে শাহবাগ থানা-পুলিশের কাছে হস্তান্তর করে তাঁর বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্ট ও দণ্ডবিধিতে মামলা করে স্বাস্থ্য মন্ত্রণালয়। ওই মামলায় তাঁর মোবাইল ফোনও জব্দ দেখানো হয়। রোজিনা ইসলাম পাঁচ দিন কারাবাসের পর গত রোববার জামিনে মুক্ত হন। এরপর তাঁকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সেখানে চিকিৎসাধীন আছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *