ইসরাইলে ৭৩৫ মিলিয়ন ডলারের অস্ত্র বিক্রি অনুমোদন যুক্তরাষ্ট্রের

Slider সারাবিশ্ব

গাজা উপত্যকায় ইসরাইলের নির্মম গোলাবর্ষণের মধ্যেই প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসন ইসরাইলের কাছে ৭৩৫ মিলিয়ন ডলারের অস্ত্র বিক্রি অনুমোদন করেছে। ওয়াশিংটন পোস্ট এ খবর প্রকাশ করেছে।

ইসরাইলের কাছে যেসব অস্ত্র বিক্রি অনুমোদন করা হয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে জয়েন্ট ডাইরেক্ট অ্যাটাক্ট মিউনিশনস। এই অস্ত্র বোমাকে নিখুঁতভাবে নিয়ন্ত্রিত ক্ষেপণাস্ত্রে পরিণত করা সম্ভব।

কয়েকজন আইনপ্রণেতা ও সহকর্মী বলেছেন, এই বিক্রির বিষয়টি কংগ্রেসে বিরোধিতার মুখে পড়তে পারে। গাজা উপত্যকায় ইসরাইলের নির্মম হামলার সমর্থন করার জন্য বাইডেন প্রশাসন ইতোমধ্যেই সমালোচনার মুখে পড়েছে।

সূত্র : আল জাজিরা

ইসরাইলের যুদ্ধজাহাজে ক্ষেপণাস্ত্র হামলা, সাবমেরিন ড্রোন ব্যবহার হামাসের

দখলদার ইসরাইলের একটি যুদ্ধজাহাজে সোমবার হামলা চালিয়েছে ফিলিস্তিনিরা। ফিলিস্তিনের সামরিক শাখা ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেডের সেনারা সাগরে ইসরাইলি যুদ্ধজাহাজ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে গাজা থেকে আল-আলম টিভি চ্যানেল জানিয়েছে। তবে এ হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছু জানা যায়নি।

এছাড়া, ইয্যাদ্দিন কাস্সাম ব্রিগেড আজ ইহুদি উপশহর ‘হার্টসলিয়া’-তে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

এর আগে হামাসের যোদ্ধারা ইসরাইলের আশকেলান উপকূলে তেল ও গ্যাস উত্তোলন কেন্দ্রে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।
এদিকে, ইসরাইলের টিভি চ্যানেল ‘নাইন’ জানিয়েছে, হামাসের কাছে চালকবিহীন সাবমেরিন রয়েছে এবং এসব সাবমেরিন ড্রোন ব্যবহার করে ভূমধ্যসাগরে ইসরাইলি তেল ও গ্যাস উত্তোলন কেন্দ্রে হামলার আশঙ্কা রয়েছে।

ইসরাইলি সূত্রগুলো বলছে, হামাসের কাছে যেসব সাবমেরিন ড্রোন রয়েছে সেগুলো ৫০ কেজি ওজনের বিস্ফোরক বহন করতে পারে।
সূত্র : পার্সটুডে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *