খুলনায় কোয়ারেন্টাইনে থাকা তরুণীকে ধর্ষণের অভিযোগ, পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার

Slider খুলনা

খুলনা: ভারত থেকে ফেরার পর খুলনায় প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) সেন্টারে কোয়ারেন্টাইনে থাকা এক তরুণী ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ আসামি এএসআই মো. মোখলেছুর রহমানকে গ্রেপ্তার করেছে। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) সূত্রে জানা গেছে, নগরীর মশিয়ালি এলাকার বাসিন্দা ওই তরুণী গত ৪ মে ভারত থেকে বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে আসেন। এরপর তাকে খুলনা পিটিআইতে কোয়ারেন্টাইনে রাখা হয়। গত ১৩ এবং ১৫ মে রাতে এএসআই মোখলেছ দুই দফায় তাকে ধর্ষণ করেন।

এরপর ১৭ মে ওই তরুণী বাদি হয়ে খুলনা থানায় নারী নির্যাতন আইনে মামলা দায়ের করেন। মামলার পর খুলনা মেট্রোপলিটন থানা পুলিশ এএসআই মোখলেছকে গ্রেপ্তার করে। এরপর আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

এ ব্যাপারে কেএমপি কমিশনার মো. মাসুদুর রহমান ভূঁইয়া বলেন, অভিযোগ পাওয়ার পর নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা রেকর্ড করে অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে সাময়িক বরখাস্ত এবং তার বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের হয়েছে। দুটি মামলার তদন্তও শুরু হয়েছে। এ ব্যাপারে কোনো শৈথিল্য দেখানো হবে না।

এএসআই মোখলেছ গত ১ মে থেকে পিটিআই কোয়ারেন্টাইন সেন্টারে দায়িত্ব পালন করছিলেন। ওই সেন্টারে সোমবার পর্যন্ত কোয়ারেন্টিনে ছিলেন ৪ নারী। ধর্ষণের শিকার নারীর কোয়ারেন্টাইন শেষ হবে ১৮ মে।

এ ব্যাপারে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার খুলনার সমন্বয়কারী অ্যাডভোকেট মো. মোমিনুল ইসলাম বলেন, এ ঘটনায় কোয়ারেন্টাইনে থাকা অন্য নারীদের মধ্যে উৎকণ্ঠা তৈরি হতে পারে। সে কারণে কোয়ারেন্টাইন সেন্টারগুলোতে মহিলা পুলিশ কর্মকর্তার তত্ত্বাবধানে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা প্রয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *