প্রেম করে বিয়ে, স্মরণীয় করতে হাতির পিঠে চড়ে গেলেন বর

Slider লাইফস্টাইল

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : কলেজে পড়তে গিয়ে প্রেম। আর সে প্রেমকে স্মরণীয় করতে হাতিতে চড়ে বর এসেছেন বিয়ে করেতে। এনিয়ে রীতিমতো হৈ হৈ রৈ রৈ কাণ্ড বেধে যায়। এলাকার উৎসুক জনতা একনজর বর-কনেকে দেখতে বিয়েবাড়িতে ভিড় জমান। মুহূর্তেই বিয়ের আসর পরিপূর্ণ হয়ে যায় হাজারো জনতায়। আজ রবিবার এমন একটি বাদশাহী বিয়ে সম্পন্ন হয়েছে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাকড়শোন গ্রামে।

জানা যায়, তাড়াশ উপজেলার ধামাইচ গ্রামের জুব্বার মন্ডলের ছেলে সাগর মন্ডল (২৪) ও মাকড়শোন গ্রামের মো. তোজাম্মেল প্রামানিকের মেয়ে তালজিলা আকতার বীথি (২৪) পার্শ্ববর্তী নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার শহীদ শামসুজ্জোহা অনার্স কলেজের ইসলামের ইতিহাসের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। কলেজে পড়া অবস্থায় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। আর প্রেমকে স্মরণীয় করে রাখতে তারা সিদ্ধান্ত নেন হাতিতে চড়ে বিয়ে করার। সে অনুযায়ী বর সাগর মন্ডল দুপুর ২টায় হাতিতে চড়ে বিয়ে করতে আসেন আট কিলোমিটার দূরে মাকড়শোন গ্রামের কনে তালজিলা আকতার বীথির বাড়িতে। সেখানে দুই লাখ টাকার দেনমোহরে সম্পন্ন হয় বিয়ের আনুষ্ঠানিকতা। আর তিন দিনের জন্য হাতিটি ৫০ হাজার টাকায় ভাড়া করা হয়।

বিয়ের আসরে কথা হয় বর সাগর মন্ডলের সঙ্গে। তিনি লাজুক হেসে বলেন, সবইতো জানেন। প্রেমকে স্মরণীয় করতে সম্রাট শাজাহান তাজমহল গড়েছেন। সেখানে তো আমাদের এটি একটি ক্ষুদ্র প্রয়াস।

বরযাত্রী রঞ্জু শেখ বলেন, ‘এধরনের একটি বিয়েতে বরযাত্রী হতে পেরে আমরা ভীষণ আনন্দিত’। মাকড়শোন গ্রামের রেজাউল করিম, তইবুর রহমান জানান, হাতিতে চড়ে আমাদের গায়ে বিয়ে করতে এসেছেন, এখবর পেয়ে হাজার হাজার মানুষ বিয়ের আসরে ভিড় করতে থাকেন। তাদের সামলাতে কনে পক্ষকে রীতিমতো হীমশিম খেতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *