‘খালেদা জিয়ার অবস্থা পর্যালোচনা করেছে মেডিকেল বোর্ড, আগের চিকিৎসাই চলছে’

Slider ফুলজান বিবির বাংলা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যাওয়ার জন্য সরকার অনুমতি দিলে মেডিকেল বোর্ড সে অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন মেডিকেলে বোর্ডের অন্যতম চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন। শুক্রবার রাত আটটায় এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।
ডা. এজডেএম জাহিদ হোসেন বলেন, খালেদা জিয়া এখনো এভারকয়ার হাসপাতালে সিসিউইতে চিকিৎসাধীন আছেন। আজকে জুমার নামাজের পূর্বে মেডিকেল বের্ডের সদস্যরা হাসপাতালে আসেন। ওনার কিছু পরীক্ষা নিরীক্ষা করেছেন। মেডিকেল বোর্ড পর্যালোচনা শেষে আগের যে চিকিৎসা ছিল সেটাই অব্যাহত রেখেছেন। গতকালের ন্যায় আজকেও ওনার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। আমরা তার আশু রোগ মুক্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চাই।

খালেদা জিয়া বিদেশে যাওয়ার জন্য শারীরিকভাবে সক্ষম কিনা এমন প্রশ্নে তিনি বলেন, সরকারের কাছে ম্যাডামের পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। দলের পক্ষ থেকেও সরকারে কাছে অনুরোধ করা হয়েছে। এটি এখন সরকারের বিষয়। সরকার কবে নাগাদ, কিভাবে ওনাকে বিদেশে যাওয়ার অনুমতি দিবে। কিন্তু সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন অনুমতি পাওয়া যাযনি। বাংলাদেশের একটি স্বনামধন্য হাসপাতালে এবং দেশের স্বনামধন্য মেডিকেল বোর্ডের অধীনে তিনি চিকিৎসাধীন আছেন। তবে উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যাওয়ার জন্য সরকার অনুমতি দিলে মেডিকেল বোর্ড সে অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত জানাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *