শ্রীপুরে সাংবাদিকের উপর হামলা প্রতিবাদে মানববন্ধন

Slider বিনোদন ও মিডিয়া


রাতুল মন্ডল নিজস্ব প্রতিবেদকঃ গাজীপুরের শ্রীপুরে একটি অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছে শ্রীপুরে কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় দিকে শ্রীপুর পৌর শহরের ঢাকা ময়মনসিংহ মহাসড়কে মাওনা উড়াল সেতুর নিচে সম্মিলিত সাংবাদিক সমাজের উদ্যোগে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধির নিজস্ব ফটোসাংবাদিক রমজান আলী রুবেল সংবাদ সংগ্রহ করতে গেলে কাওরাইদ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য কলিমউদ্দিন মেম্বারের হাতে নির্যাতনের শিকার হন। পরে তার নামে মিথ্যা অভিযোগ আনা হয়।নির্যাতনের বিষয়টি সাংবাদিক মহলে উদ্বেগের সৃষ্টি করেছে। সাংবাদিকরা সমাজ ও দেশের মানুষের জন্য কাজ করেন। দুর্নীতির নিউজ করতে গিয়ে সাংবাদিকরা যখন মারধর কিংবা হামলার শিকার হন, তখন কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন অনেকেই। আমরা দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি এবং অভিযোগ প্রত্যাহারের দাবি জানান বক্তারা।

সাংবাদিকরা আরো বলেন, সাংবাদিকরা গণমানুষের কথা বলেন, সরকারের উন্নয়ন ও নানা অসঙ্গতি তুলে ধরেন। এতে জীবনের ঝুঁকি আছে জেনেও তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার থাকেন। কিন্তু বিগত সময়ের সাংবাদিক নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নেয়ার কারণে দেশে সাংবাদিক নির্যাতন বাড়ছে। আর প্রতিনিয়ত নানান নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। মিথ্যা মামলা দিয়ে তাদের জেলে পাঠানো হচ্ছে। এতে দেশের বাকস্বাধীনতা খর্ব করা হচ্ছে।

এ সময় বক্তব্য রাখেন, এশিয়ান টেলিভিশনের গাজীপুর জেলা প্রতিনিধি আবু বক্কর সিদ্দিক, যুগান্তর পত্রিকার শ্রীপুর প্রতিনিধি আব্দুল মালেক, শ্রীপুর প্রেসক্বের যুগ্ন আহবায়ক রাতুল মন্ডল, সাংবাদিক মাহমুদুল হাসান, আব্দুল আজিজ, মোহাম্মদ মুজাহিদ,আবদুল বাতেন বাচ্চু, আবুল কাশেম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *