অপহরণের পর উদ্ধার, বাড়ি ফিরেই স্কুলছাত্রীর আত্মহত্যা

Slider নারী ও শিশু


সিরাজগঞ্জ পৌর এলাকার মাহমুদপুর মহল্লা থেকে অপহরণের ১২ ঘণ্টা পর পুলিশ উদ্ধার করলেও বাড়ি ফিরেই আত্মহত্যা করেছে জয়া নামে এক স্কুলছাত্রী।

শুক্রবার বিকেলে শহরের মাহমুদপুর মহল্লার নিজ বাসা থেকে ওই স্কুলছাত্রীর লাশ উদ্ধার করে সদর থানা পুলিশ।

নিহত ছাত্রীর বাবা শরীফ শেখ জানান, গত দুই বছর ধরে একই মহল্লার আব্দুল আজিজের বখাটে ছেলে জিম (১৬) বিভিন্ন সময়ে তার মেয়েকে উত্ত্যক্ত করতো। এ ব্যাপারে তার অভিভাবকদের কাছে একাধিকবার অভিযোগ করেও লাভ হয়নি। এক পর্যায়ে বুধবার বখাটে জিমের অত্যাচারে বাধ্য হয়ে এক আত্মীয়ের ছেলের সাথে স্কুলছাত্রীর বিয়ের আয়োজন করা হয়। কিন্তু বখাটে জিম অপ্রাপ্ত বয়স্ক বিয়ে হচ্ছে, পুলিশকে ফোন করে এমন খবর দেয়ায় পুলিশ এসে বিয়ে বন্ধ করে দেয়।

তিনি জানান, বৃহস্পতিবার বিকেলে বাসার সামনে থেকে জিমের নেতৃত্বে মাহমুদপুর মহল্লার মৃত শাহিনের ছেলে জীবনসহ আরো ৪-৫ জন মিলে ওই ছাত্রীকে জোরপূর্বক মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে থানায় অভিযোগের কিছুক্ষণ পর সন্ধ্যায় পুলিশ মনোরথ নামের একজনকে আটক করে থানায় নিয়ে আসা হয়। পরে রাতে মাহমুদপুর মহল্লার আনছার নামের এক ব্যক্তি তার মেয়েকে থানায় পৌঁছে দেয়।

এরপর শুক্রবার দুপুর ১২টা দিকে পুলিশ জয়াকে পরিবারের কাছে হস্তান্তর করে। বাসায় গিয়েই রান্নাঘরে ঢুকে দরজা বন্ধ করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে জয়া।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, ‘বৃহস্পতিবার বিকেলে ওই স্কুলছাত্রীর অপহরণের ব্যাপারে থানায় অভিযোগ করার পর রাতেই তাকে উদ্ধার করা হয়। মেয়েটির অভিভাবকরা এ ব্যাপারে কোনো মামলা করতে রাজি না হওয়ায় পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সিগ্ধ আক্তার বলেন, পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। এ ব্যাপারে নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।

সূত্র : ইউএনবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *