শ্রীপুর উপজেলা প্রেসক্লাবে”সাংবাদিক পাঠাগার”উদ্বোধন

Slider বিনোদন ও মিডিয়া

গাজীপুরঃ মুজিব শতবর্ষে শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের আয়োজনে সাংবাদিক পাঠাগারের উদ্বোধন করা হয়।

ইতিহাসের রাখাল রাজা স্বাধীনতার মহান স্থপতি বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মদিন উপলক্ষে শ্রীপুর উপজেলা প্রেসক্লাব কর্তৃক পালিত হল মুজিব শতবর্ষ সেই সাথে উদ্বোধন করা হল “সাংবাদিক পাঠাগার” পাঠাগারটি সাংবাদিকসহ সকলের জন্য উন্মুক্ত থাকবে প্রতিদিন একটি নির্দিষ্ট সময়।

১৭ মার্চ বুধবার গাজীপুর শ্রীপুর সদরে অবস্থিত শ্রীপুর উপজেলা প্রেসক্লাব এর কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১তম জন্মদিনে উক্ত আয়োজনে উপস্থিত ছিলেন সাংবাদিক, শিক্ষক, কবি ও লেখকগণ।

শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সম্মানিত সভাপতি ও দৈনিক বাস্তবচিত্রের সম্পাদক ও প্রকাশক জনাব হাবিবুর রহমান মানিক এর সভাপতিত্বে এবং শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সম্মানিত সাধারণ সম্পাদক মহিদুল আলম চঞ্চলের সঞ্চালনায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয় ।
“সাংবাদিক পাঠাগার” উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রেসক্লাবের সম্মানিত সভাপতি ড. এ কে এম রিপন আনসারী তিনি বলেন, বঙ্গবন্ধু সকলের, সকল বাংলাদেশের মানুষের , ব্যক্তিগত সম্পত্তি মনে করে রাষ্ট্রীয় কর্মকর্তার দোকানপাট বন্ধের ঘোষণা প্রত্যাখ্যান করছি, বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করি বলেই আজ সারাদিন ওনার আদর্শিক কথাগুলো সর্বত্র নতুন প্রজন্মের কাছে তুলে ধরছি, পাশাপাশি শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক পাঠাগার আরো সমৃদ্ধিশালী হোক এবং জ্ঞান চর্চার প্রিয় স্থান হয়ে উঠুক।

প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো: আহাম্মুদুল কবির খোকন
তিনি বলেন, পোশাকে নয় বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করা উচিত পাশাপাশি সাংবাদিক পাঠাগারের সর্বাঙ্গীণ উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন যেন পাঠাগারটি চলমান থাকে সেই আশাবাদ ব্যক্ত করেন।
বরেণ্য অতিথি ছিলেন মিজবাহুল মাওলা, সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগ বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ রহমত আলী সরকারি কলেজ। বিশেষ অতিথি বঙ্গবন্ধু গ্রীন ক্যাম্পাস এর প্রতিষ্ঠাতা মো নাছির উদ্দিন (নাশিদ) প্রধান শিক্ষক হাজী আব্দুল কাদের প্রধান উচ্চবিদ্যালয় ও
আবুল কালাম, সিনিয়র সহকারী শিক্ষক সিংগারদিঘী উচ্চ বিদ্যালয় ।

প্রধান আলোচক কবি, লেখক, দৈনিক বিরাজমান পত্রিকার সম্পাদক মোঃ শাহান সাহাবুদ্দিন বলেন ,বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে আমরা প্রজ্জ্বলিত আগুনসম বাঁধা অতিক্রম কলে স্বাধীনতার সূর্য কে ছিনিয়ে আনতে পেরেছি।

আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম ভূইয়া তিনি বলেন, সাংবাদিক পাঠাগার প্রতিষ্ঠার মাধ্যমে সংবাদকর্মীদের নতুন দিগন্ত উন্মোচিত হলো।

কলামিস্ট ও রসায়নবিদ সম্মানিত অতিথি সাঈদ চৌধুরীবলেন, বঙ্গবন্ধুর জন্মদিনে প্রতিষ্ঠিত সাংবাদিক পাঠাগারটি জন্য প্রতিনিয়ত চলমান থাকে এবং জ্ঞানচর্চার সূতিকাগার হিসেবে ব্যবহৃত হয় এবং বিরাজমান লিমিটেডের চেয়ারম্যান সোলায়মান মোহাম্মদ বলেন বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে একটি বিশেষ দিনে সাংবাদিক পাঠাগার প্রতিষ্ঠিত হল এর সার্বিক সফলতা কামনা করছি।

শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সকল সদস্যদের আহবান, আমরা অনেকেই মফস্বলে সাংবাদিকতা করি,এক্ষেত্রে অনেকেই সঠিক নিয়মনীতি না জানার কারণে দিনদিন বির্তকিত হচ্ছে মূলধারার পেশাদার সাংবাদিকরা। তাই আমাদের প্রচেস্টা সাংবাদিকতা করার পূর্বে কিছু ধারণা আদান প্রদান করা এবং সে জন্যই আমাদের শ্রীপুর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিক পাঠাগার স্থাপন করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *