চাঁপাইনবাবগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে কেকের বদলে পাউরুটি, ২ শিক্ষক আটক

Slider সামাজিক যোগাযোগ সঙ্গী


চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া বৈরতলা দাখিল মাদ্রাসায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আজ বুধবার সকালে কেকের বদলে ছোট একটি পাউরুটি কেটে তা ফেসবুক লাইভে সম্প্রচার করা হয়েছে। এ সময় উপস্থিত শিক্ষকদের হাসাহাসি করতে দেখা যায়। ভিডিওটি ফেসবুকে ভাইরাল হলে স্থানীয়দের মধ্যে ব্যাপক ক্ষোভ তৈরি হয়।

পরে স্থানীয়দের অভিযোগে পরিপ্রেক্ষিতে পুলিশ মাদ্রাসার সুপারিনটেনডেন্ট ও একজন সহকারী শিক্ষককে আটক করেছে। ওই ঘটনায় বঙ্গবন্ধুকে অবমাননা করা হয়েছে মর্মে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, আজ সকাল সাড়ে নয়টার দিকে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে মাদ্রাসার সুপারিনটেনডেন্ট আবদুস সালাম কেকের বদলে ছোট একটি গোল পাউরুটি কেটে ছোট ছোট টুকরা করে শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বিলি করেন। এ সময় উপস্থিত শিক্ষকদের হাসাহাসি করতে দেখা যায়। কেক কাটা ও খাওয়ানোর দৃশ্য মাদ্রাসার সহকারী শিক্ষক গোলাম কবীরের ফেসবুক আইডি থেকে সরাসরি সম্প্রচার (লাইভ) করা হয়।

ভিডিওটি দেখে স্থানীয় জনগণের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা ঘটনাটি পুলিশকে জানান এবং নিজেরা মাদ্রাসায় গিয়ে প্রতিবাদ জানান। গোমস্তাপুর থানা-পুলিশ দুপুর ১২টার দিকে মাদ্রাসা থেকে সুপারিনটেনডেন্ট আবদুস সালাম ও সহকারী শিক্ষক গোলাম কবীরকে আটক করে থানায় নিয়ে আসে। এর পরপরই ঘটনার সঙ্গে জড়িত অন্য শিক্ষকেরা গা ঢাকা দিয়েছেন।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস বলেন, ‘ঘটনাটি বঙ্গবন্ধুকে অবমাননার শামিল। এ অভিযোগে আবদুস সালাম ও গোলাম কবীরসহ উপস্থিত সব শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় জড়িত অন্যদের আটকের চেষ্টাও চলছে।’

কেকের বদলে পাউরুটি কাটার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন মাদ্রাসার আরেক শিক্ষক আজমুল হোসেন। তিনি জানিয়েছেন, বাজারে কেক না পাওয়ায় পাউরুটি নিয়ে এসে কেকের মতো করে কাটা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *