পণ্য পরিবহনের সুবিধার্থে সাঁকো নির্মান করলো দুই তরুণ উদ্যেক্তা!

Slider রংপুর


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাটঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা সতীশ বাবুর বাঁধের (সতি নদী) উপর প্রবাহিত শাঁখা নদী দিয়ে পণ্য পরিবহনের সুবিধার্থে নিজ অর্থায়নে একটি বাঁশের সাকো নির্মান করে দিয়েছে কাকিনার স্বপ্নবাজ দুই তরুণ উদ্যেক্তা।

এলাকাবাসীর উন্ননে ও মার্জিত সমাজ বিনির্মানে তারা কাজ করে যাচ্ছে। দুই তরুণ উদ্যেক্তা হলেন-মোঃ মমতাজ আলী শান্ত ও মোঃ ইয়াছিন আলী।

এলাকাবাসী জানায়, এই সাঁকোটি নির্মান করে দেয়ায় পণ্য পরিবহনের অনেক সুবিধা হলো। অগে হাটু পানি মাড়িয়ে ধাঁন,ভূট্টা, তামাক বাঁধের রাস্তায় উঠাইছি। এখন খুব সহজেই তা নিয়ে যেতে পারবো।এলাকার উন্নয়নে মমতাজ আলী শান্ত ও ইয়াছিন আলী যে কাজ করে যাচ্ছে তা অবশ্যই প্রসংশনীয়।’ আমাদের দুঃখ-দুর্দশা দেখে তাৎক্ষনিক ভাবে সাকো নির্মান করে দিলেন। আমরা তাদের জন্য দোয়া করি।ভবিষ্যতে সমাজের জন্য ভালো কিছু করবে এটা আমাদের প্রত্যাশা।

মমতাজ আলী শান্ত জানায়,গ্রামের মানুষের সুবিধার্থে দ্রুত সাঁকোটি নির্মান করে দেয়া হয়েছে। তারা যেন নির্বিঘ্নে পণ্য পরিবহণ করতে পারে সেজন্য সাঁকোটি তৈরি করে দিয়েছি। এলাকার উন্নয়নে আমার এ ধারা অব্যাহত থাকবে।’আমি অসহায় মানুষের পাশে সর্বদা থাকবো।’

ইয়াছিন আলী জানায়, সতী নদীর নিচ দিয়ে আগে পণ্য পরিবহন করতো এখানকার কৃষকেরা। বিষয়টি আমার নজরে আসায় মানুষের দুঃখ,দূর্দশা লাঘবে দ্রুত সাঁকোটি নির্মান করে দিয়েছি আমরা দুই বন্ধু।’ এলাকার উন্নয়নে আমার এ ধারা অব্যাহত থাকবে। আমি এবার কাকিনা ইউনিয়নের ১নং ওয়ার্ড সদস্য পদপ্রার্থী। সকলে আমাকে সহযোগীতা করবেন। আমি যেন নির্বাচিত হয়ে মানুষের জন্য কাজ করতে পারি।’

উল্লেখ্য, সম্প্রতি সময়ে কাকিনা চাপারতল এলাকার অসহায় ভিক্ষুক গৌরদাসকে গৃহ নির্মান করে দিয়ে মানবতার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করে মমতাজ আলী শান্ত ও ইয়াছিন আলী। জন প্রতিনিধি না হয়েও সমাজের জন্য একের পর এক করে যাচ্ছে কাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *