গাজীপুর আইনজীবী সমিতির নির্বাচনে ইতিহাস গড়ল বিএনপি!

Slider গ্রাম বাংলা

ইতি
মোঃ জাকারিয়া, গাজীপুরঃ গাজীপুর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে (২০২১-২০২২) বিএনপি সমর্থিত নীল প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫টি পদে এবং আওয়ামীলীগ সমর্থিত সাদা প্যানেল ২টি সহ-সভাপতি পদসহ ১৭টি পদে বিজয়ী হয়েছে। সভাপতি ও সম্পাদক পদে এক সাথে বিএনপির প্রথম বিজয় এটি।

জানা যায়, গাজীপুর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মোট ২২টি পদের জন্য ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করেন। এসব পদের মধ্যে ১০টি সম্পাদকীয় পদের বিপরীতে ২৩ জন এবং ১১টি সদস্য পদের জন্য ২২ জন প্রতিদ্বন্দিতা করেন । নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১ হাজার ৭৭৬ জন। তাদের মধ্যে ১ হাজার ৬২০ জন ভোট দিয়েছেন। নির্বাচনে ৪ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়। পরদিন ৫ মার্চ ২০২১ ইং সকালে ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে বিএনপি-জামাত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের নীল প্যানেল থেকে সভাপতি পদে এ্যাড: ছিদ্দীকুর রহমান ও সাধারণ সম্পাদক পদে এ্যাড: জাকিরুল ইসলামসহ মোট ৫জন বিজয়ী হয়েছেন। এছাড়া বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাদা প্যানেলে সহ-সভাপতি, সহ-সাধারণ সম্পাদক ও সম্পাদকীয় পদসহ মোট ১৭ জন জয়লাভ করেছেন।

আওয়ামী পন্থী সাদা প্যানেলের সভাপতি প্রার্থী ছিলেন এড, সুদীপ কুমার চক্রবর্ত্তী ও সাধারন সম্পাদক পদপ্রার্থী ছিলেন এড বেলায়েত হোসেন চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *