জিয়ার খেতাব বাতিল বঙ্গবন্ধুকে অসম্মান করার শামিল: ডা. জাফরুল্লাহ

Slider ফুলজান বিবির বাংলা


জিয়াউর রহমানের খেতাব বাতিল আর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অসম্মান করা একই কথা বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেছেন, বর্তমান সরকার হঠাৎ জিয়াউর রহমানকে দেয়া মুক্তিযুদ্ধের সম্মানসূচক পদবী অপসারণের চেষ্টা করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধে সাহসী অবদান ও কৃতিত্বের জন্য জিয়াউর রহমানকে এই পদবী দিয়েছিলেন। অথচ জিয়াউর রহমানকে দেয়া সে পদবী অপসারণের চেষ্টা করছে সরকার।

শনিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নতুন গ্রন্থ ‘করোনাকালে বাংলাদেশ’র প্রকাশনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানটির আয়োজন করে প্রকাশনা প্রতিষ্ঠান দি ইউনিভার্সেল একাডেমি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, একদিকে মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানো হচ্ছে, অন্যদিকে একজন মুক্তিযোদ্ধার খেতাব কেড়ে নেয়া হচ্ছে, এটি সরকারের পরস্পরবিরোধী আচরণের বহির্প্রকাশ।
তিনি আরও বলেন, পুরনো একটি আইনের ৪০১ ধারার ব্যবহার করে সেনাপ্রধানের দুই ভাইকে অবমুক্তি দেয়া হয়েছে। যাদের সাজা হওয়ার পূর্বেই এমন ঘটনা ঘটেছে। ব্রিটিশ থেকে এ পর্যন্ত আমাদের দেশের ইতিহাসে এমন ঘটনা বিরল।

প্রফেসর ড. মাহবুব উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ার উল্লাহ চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. নজরুল ইসলাম, সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহম, বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *