ডা: দেবাশীষ মৃধার আজ জন্মদিন

লাইফস্টাইল


স্টাফ রিপোর্টার : খ্যাতিমান দার্শনিক ও কবি, নিউরোলজিস্ট এবং সেন্ট্রাল মিশিগান ইউনিভার্সিটির ক্লিনিক্যাল এসোসিয়েট প্রফেসর ডা. দেবাশীষ মৃধার আজ জন্মদিন। ৫৬ বছর পার করে আজ ৫৭-এ পা দিলেন তিনি ।

পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার শেখ মাটিয়া ইউনিয়নের কৃতি সন্তান মিশিগান যুক্তরাষ্ট্রে সুপ্রতিষ্ঠিত
নির্লোভ, নিরহংকার, একজন প্রকৃত জনদরদী, আপাদমস্তক ভদ্র ও মধুর স্বভাবের মানুষ ডা. দেবাশীষ মৃধার নামে প্রতিষ্ঠিত কবি দেবাশীষ মৃধা সাহিত্য সংস্কৃতি সংসদ পিরোজপুরস্থ নিজ কার্যালয়ে কবির জন্মদিন পালন করেন । সংগঠনের প্রতিষ্ঠাতা ও আহবায়ক প্রাণকৃষ্ণ বিশ্বাস এর সভাপতিত্বে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পিরোজপুরের প্রবীন কবি সুবোধ কুমার মজুমদার, কবি দীলিপ কুমার মিস্ত্রি, সংস্কৃতিসেবী বাসুদেব হালদার প্রমুখ। এসময় উপস্থিত কবি সাহিত্যিকবৃন্দ তাঁর সম্পর্কে তাঁর মানবীয় গুনাবলী তুলে ধরেন।বিভিন্ন সামাজিক ও দাতব্য সংস্থার প্রতিষ্ঠাতা কবি দেবাশীষ মৃধার দেশে-বিদেশে সামাজিক, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় রয়েছে অনন্য ভূমিকা। তিনি সকলের কাছে স্বজন ও গ্রহণযোগ্য এক অনন্য মানুষ। তিনি একজন দার্শনিক, শিক্ষক, বুদ্ধিজীবী এবং লেখকও। সমাজ, সাহিত্য এবং জ্ঞানের নানা দিক নিয়ে একাধিক বই রচনা করেছেন । তিনি তার দর্শনে মানুষের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করেছেন। সর্বোপরি, ড. দেবাশীষ মৃধা এমন এক দূরদর্শী মানুষ যিনি অন্যের সেবার জন্য প্রচন্ড আবেগ নিয়ে কাজ করেন
মিশিগান রাজ্যের সাগিনা সিটিতে রয়েছে মৃধা ফাউন্ডেশন নামের একটি সংস্থা। মূলত: বিশ্বব্যাপী শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতির প্রসার এবং মানুষের জীবন মানের উন্নয়নে কাজ করে যাচ্ছে এই ফাউন্ডেশন। এছাড়া মৃধা ফাউন্ডেশন স্ব-স্ব ক্ষেত্রে অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে এওয়ার্ড প্রদান করে থাকে প্রতি বছর। আর তাই তিনি রাজ্যের কমিউনিটির মানুষের কাছে এক সৌভাগ্যের বরপুত্র।

ডা. দেবাশীষ মৃধার জন্মদিনে বাংলাদেশের কবি সাহিত্যিকদের প্রতিনিধিত্বশীল সংগঠন এর পক্ষ থেকে কেক কেটে সংগঠন এর সদস্যবৃন্দ মহান মানুষটির জন্মদিন পালন করেন । সংগঠন এর প্রতিষ্ঠাতা ও আহবায়ক কবি প্রাণকৃষ্ণ বিশ্বাস বলেন দার্শনিক দেবাশীষ মৃধা শুধু একটা নাম নয় দেবাশীষ মৃধা একটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান, একটি মানবতার আদর্শর অত্যুজ্জ্বল আইকন। তাঁর ৫৭ তম জন্মদিনে অত্র সংগঠন এর পক্ষ থেকে শুভেচ্ছা ও শুভ কামনা জ্ঞাপন করছি তাঁর অনাগত দিনগুলোর উত্তরোত্তর আরও সমৃদ্ধির জন্য। জন্মদিন উপলক্ষে অবশেষে দার্শনিক ও কবি ডা. দেবাশীষ মৃধা’র শুভকামনায় এক মনোজ্ঞ সংগীত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।পরিশেষে কবি সাহিত্যিকবৃন্দ তাঁর সু স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় এক প্রার্থনায় মিলিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *