রাজশাহীতে বিদেশি শিক্ষার্থীর লাশ উদ্ধার

Slider রাজশাহী


রাজশাহীর বেসরকারি বারিন্দ মেডিকেল কলেজের হোস্টেল থেকে ইকবাল জাফর শরীফ (২৪) নামে এক ভারতীয় শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার রাত ৮টা থেকে ৯টার মধ্যে এই ঘটনা ঘটে। নিহত ইকবাল জাফর শরীফ ভারতের পশ্চিমবঙ্গের মোজাম্মেল হোসেন পিন্টুর ছেলে। তিনি বারিন্দ মেডিকেল কলেজের এমবিবিএস পঞ্চম বর্ষে অধ্যায়নরত ছিলেন।

বারিন্দ মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বি কে দাম বলেন, করোনার কারণে ইকবাল নিজের দেশেই ছিলেন। কয়েকদিন আগে বাংলাদেশে এসে ঢাকায় বন্ধুর কাছে ছিলেন। বুধবার তিনি রাজশাহী এসে বিদেশী শিক্ষার্থীদের জন্য নির্ধারিত হোস্টেলে ওঠেন। করোনাকালীন সময়ের জন্য হোস্টেলের রুমে তিনি একাই ছিলেন।

সন্ধ্যার পর শিক্ষার্থীরা অনেকেই বাইরে যান। রাতে তারা ফিরে ইকবালকে সিলিং ফ্যানে ঝুলতে দেখেন। এরপর তারাই মরদেহ নামিয়ে হোস্টেল থেকে প্রায় ১৫০ গজ দূরে অবস্থিত হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কলেজের এই অধ্যক্ষ আরো জানান, ইকবাল মানসিক সমস্যায় ভুগছিলেন। দু’বার তাকে চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়েছিল। তার আত্মহত্যার বিষয়টি ভারতে তার মামা এবং রাজশাহীতে অবস্থিত ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয়ে জানানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মুনীর বলেন, সিলিং ফ্যানের সঙ্গে চাদর পেচিয়ে ইকবাল আত্মহত্যা করেছেন বলে তারা প্রাথমিকভাবে জেনেছেন। মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *