টাঙ্গাইলের ঘাটাইলে টিকা দেয়ার এক ঘন্টার মধ্যে শিশুর মৃত্যু

Slider নারী ও শিশু


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইলে টিকা দেয়ার এক ঘন্টার মধ্যে পাপিয়া নামের দশ বছর বয়সী এক শিশুর মৃত্যু ঘটেছে।

সোমবার (০৫ জানুয়ারি) সকালে ঘাটাইল উপজেলার দেওপাড়া ইউনিয়নের গানজানা স্বনির্ভর সূর্ষের হাসি ক্লিনিকে এই ঘটনাটি ঘটেছে। এতে মারা যাওয়া শিশুটি গানজানা গ্রামের বাহাজ উদ্দিনের মেয়ে এবং স্থানীয় গানজানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী।

জানা যায়, “সকাল ১০টার দিকে শিশুটি ওই গ্রামের সহপাঠীদের সঙ্গে খেলাধুলা করছিল। আর এমন সময় তার খেলার সাথীদের সঙ্গে স্থানীয় স্বনির্ভর সূর্যের হাসি নামে একটি ক্লিনিকে গিয়ে হাম-রুবেলা টিকা গ্রহন করে বাড়ি ফিরে যায়।এরপর কিচ্ছুক্ষণ পরেই পরেই সে অসুস্থ অনুভব করলে তাকে স্থানীয় একটি ফার্মেসীতে নিয়ে যাওয়া হয়।”

সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

কর্তব্যরত চিকিৎসক ডা. পার্থ প্রতীম সাহার কাছে জানতে চাইলে তিনি বলেন, “শিশুটি আগে থেকেই শ্বাসকষ্টে ভুগছিল। মারা যাওয়ার কারণ বুঝা যাচ্ছে না। বিভাগীয় তদন্ত ছাড়া কিছু বলা যাবে না ‘

আর এ বিষয়ে জেলা সিভিল সার্জন কর্মকর্তা ডা. মো. ওয়াহীদুজ্জামান বলেন, “আমরা সাধারনত কোন অসুস্থ বা হাঁপানী রোগীদের কোন ভ্যাকসিন দিতে নিষেধ করি। তবে ওই শিশুটি যে আগে থেকেই শ্বাসকষ্ট ছিল এটা হয়তো আমাদের স্বাস্থ্যকর্মীরা বুঝতে পারেনি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *