করোনার হটস্পটে পরিণত বিলাসবহুল পাঁচতারা হোটেল

Slider ফুলজান বিবির বাংলা

করোনাভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে ভারতীয় রাজ্য তামিলনাড়ুর একটি হোটেল। ইতিমধ্যে সেখানে ৮৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে চেন্নাইয়ের কাছে গিন্দিতে অবস্থিত আইটিসি গ্র্যান্ড চোল নামে একটি পাঁচতারা হোটেলে। গত ডিসেম্বরে আইআইটি মাদ্রাজের ২০০ জন পড়ুয়ার শরীরে করোনাভাইরাস মেলার পরে ফের একসঙ্গে চেন্নাইয়ে এতজনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেল।

শনিবার এপ্রসঙ্গে তামিলনাড়ুর স্বাস্থ্যসচিব জে রাধাকৃষ্ণন জানান, সম্প্রতি চেন্নাইয়ের কাছে গিন্দিতে অবস্থিত আইটিসির গ্র্যান্ড চোল হোটেলে কর্মীসহ মোট ৮৫ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। ওই হোটেলে গত ১৫ তারিখ একজন কর্মীর শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছিল। তারপর মোট ৬০৯ জনের নমুনা সংগ্রহ করা হয় তাতে ৮৫ জনের ফলাফল পজিটিভ এসেছে। এরপরই হোটেলে বসবাসকারী আবাসিকদের নমুনা পরীক্ষার নির্দেশ দেয়া হয়েছে চেন্নাই পৌরসভাকে। শহরের হোটেলগুলোকেও সরকারি স্বাস্থ্যবিধি মেনে চলার কড়া বার্তা দিয়েছে প্রশাসন।

এবিষয়ে হোটেল কর্তৃপক্ষের তরফে প্রকাশিত বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, তাদের বেশিরভাগ কর্মচারীই অন্য সহকর্মী বা হোটেলের অতিথিদের সংস্পর্শে আসেননি। কারণ তারা বাড়ি থেকে কাজ করছেন। কর্মচারী ও অতিথিদের স্বাস্থ্য ও নিরাপত্তার দিকে সবচেয়ে বেশি খেয়াল রাখা হয়। সরকারি নির্দেশে মেনে সামাজিক দূরত্ব থেকে স্যানিটাইজেশন সবই হয় প্রতিদিন। পাশাপাশি কর্মীদের স্বাস্থ্য পরীক্ষা হয় নিয়মিত।

সূত্র : সংবাদ প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *