দেশে করোনায় আরো ১৭ জনের মৃত্যু নতুন শনাক্ত ৯৯০

Slider জাতীয়


ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে আরো ৯৯০ জনের শরীরে।

এ নিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ হাজার ৫৭৬ জনে। আর মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখ ১৪ হাজার ৫০০ জন।

শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা: নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়ে, গত ২৪ ঘণ্টায় ১৮০টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৭৪ নমুনা সংগ্রহ ও ১২ হাজার ১৩টি নমুনা পরীক্ষা করা হয়।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১০ জন পুরুষ ও সাতজন নারী।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ১৯৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৮ হাজার ৬৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ৮ দশমিক শূন্য ১৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ৮৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ১৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৭ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত এবং ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। এখন পর্যন্ত মোট মৃত সাত হাজার ৫৭৬ জনের মধ্যে পুরুষ পাঁচ হাজার ৭৬৪ জন (৭৬ দশমিক ০৮ শতাংশ) ও নারী এক হাজার ৮১২ জন (২৩ দশমিক শূন্য ৯২ শতাংশ)।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১৭ জনের চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব চারজন এবং ষাটোর্ধ্ব ১২ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রামে দুজন, খুলনা দুজন এবং রংপুর বিভাগের একজন রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *