সখীপুরে পাবলিক টয়লেটের জায়গা দখল করে অবৈধভাবে ঘর নির্মাণের অভিযোগ

Slider গ্রাম বাংলা


সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের সখীপুরে পাবলিক টয়লেটের জায়গা দখল করে অবৈধভাবে ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে। সরকারি অর্থায়নে সখীপুর উপজেলার শ্রীপুর-রাজনীতির মোড় বাজারের ওই পাবলিক টয়লেটটি প্রায় ১৫ বছর আগে নির্মিত হয়। এরপরে বিভিন্ন বরাদ্দ থেকে সংস্কারও করা হয়।

এদিকে জানা যায়, “প্রায় ১৫ বছর আগে উপজেলার রাজনীতির মোড় বাজারে পাবলিক টয়লেটটি নির্মাণ করা হয়। সরকারি বরাদ্দ থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদ এ নির্মাণ কাজ সম্পন্ন করে। এর পর থেকে টয়লেটটি ব্যবহার করে আসছে স্থানীয় ব্যবসায়ী ও পথচারী। সম্প্রতি নির্মিতব্য পাবলিক টয়লেটের জায়গা দখল করে ঘর নির্মাণ করছে স্থানীয় প্রভাবশালী। দখলদার মতিউর রহমান ও ফয়েজ উদ্দিন কারী স্থানীয় মুন্সিগঞ্জ মোখছেদিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক।”

আর এ বিষয়ে মতিউর রহমান ও ফয়েজ কারী জমিটি নিজেদের দাবি করে বলেন, “আমরা টয়লেটের জমি দখল করছি না। এটি চকচকিয়া শ্রীপুর মৌজার সাবেক ২৩০ নং দাগের জমি। এটি আমাদের ব্যক্তিগত।”

ওই বাজারের একাধিক ব্যবসায়ী জানান, “টয়লেটটি দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছি। ওখানে ঘর নির্মাণ করায় এখন আর ব্যবহার করা যাচ্ছে না। এতে দুর্ভোগের শিকার হতে হচ্ছে।”

কাকড়াজান ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা কায়েস উদ্দিন বলেন, “২৩০ দাগের ওই জমিটি আমাদের নয়। মনে হয় বন বিভাগের।”

সাগরদিঘী বিট কর্মকর্তা সিদ্দিক হোসেন বলেন, “২৩০ দাগে মোট ১৬ একর জমি রয়েছে। এর মধ্যে ৭ একর বন বিভাগের। ওখানে বনের জমি রয়েছে কিনা তদন্ত করে দেখা হবে।”

কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুৎ বলেন, “পাবলিক টয়লেটটি ইউনিয়ন পরিষদ থেকেই নির্মাণ করা হয়েছিল। যদি কেউ টয়লেটের জমি দখল করে ঘর নির্মাণের চেষ্টা করে তবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে ব্যবস্থা নেয়া হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *